অবরোধের তৃতীয় দিনে রাজধানীতে ১৮ পিকেটার আটক

দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা ৭১ ঘন্টা অবরোধের তৃতীয় দিন বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন স্থান থেকে ১৮ জন পিকেটারকে আটক করেছে পুলিশ। রাজধানীতে ককটেল নিক্ষেপ, গাড়ি ভাংচুর ও গাড়িতে আগুন দেয়ার সময় ও চেষ্টাকালে তাদের আটক করা হয়। এরমধ্যে ৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ডিএমপির ভ্রাম্যমান আদালত।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তথ্য ও জনসংযোগ শাখার সহকারী কমিশনার (এসি) মো. আবু ইউসুফ জাস্ট নিউজকে জানান, রাজধানীর খিলগাঁও থানা এলাকার পল্লীমা সংসদের সামনে সকাল ৯টার দিকে ককটেল বিস্ফোরণের অপরাধে হাফিজুল ইসলাম (২৫) নামে এক পিকেটারকে ১ বছরের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট আবেদা আফসারী এই কারাদন্ড দেন।
বঙ্গবন্ধু স্টেডিয়ামের পূর্ব পাশের ২৪ তলা ভবনের সামনে সকাল সাড়ে ১১টার দিকে গাড়ি ভাংচুরের অপরাধে রাজীব (২০) নামে এক পিকেটারকে এক বছর ৬ মাসের কারাদন্ড  দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব জামিল এই কারাদন্ড দেন।
লালবাগ থানা এলাকার ১৫/এ, লাল মিয়া বিরানি হাউজের সামনে (ছাপড়া মসজিদের সামনে) সকাল সোয়া ৭টার দিকে গাড়ি ভাংচুর ও আগুন দেয়ার অপরাধে সাদ্দাম হোসেন ওরফে খোকন ওরফে সুমন (২৫) নামে এক পিকেটারকে ৬ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমীন সাদিয়া তাজনিন এই কারাদন্ড দেন।
তিনি আরো জানান, সাজা প্রাপ্তদের জেল হাজতে পাঠানো হয়েছে। রাজধানীর বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনায় বেশ কয়েকটি মামলা প্রক্রিয়াধীন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button