ফ্রান্সে সুপারমার্কেটে জিম্মি সংকট, নিহত ২

franceফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় একটি শহরের এক সুপারমার্কেটে বন্দুকধারীর হামলার পর জিম্মি সংকট সৃষ্টির খবর পাওয়া গেছে। নিরাপত্তা বাহিনীর বরাতে সেখানে অন্তত দুজনের মৃত্যুর খবর দিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।
আজ শুক্রবার সকাল ১১টার দিকে থ্রেব শহরের ‘সুপার ইউ শপ’ নামের ওই সুপার মার্কেটে বেশ ক’জনকে জিম্মি করেন একজন বন্দুকধারী। পরে পুলিশ ওই মার্কেটটি ঘিরে ফেলে।
থ্রেব শহরের মেয়র এরিস মেনাসি বলেন, হামলাকারী সেখানে কয়েকজন পুলিশ সদস্যের দিকে গুলি ছুড়েছে।
বিবিসির খবরে ওই ঘটনায় একজন নিহত হওয়ার কথা বলা হলেও কয়েকটি ফরাসি সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, সেখানে দুইজন নিহত হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। স্থানীয় পুলিশ প্রধান, জেন ভ্যালেরি লেটারম্যান বলেছেন, আমাদের ধারণা একজন মারা গেছেন তবে কোনও ডাক্তার নিয়ে সেখানে পরীক্ষা করা সম্ভব হয়নি। ওই এলাকা শত শত পুলিশ সদস্য ঘিরে ফেলেছে বলে জানান তিনি।
প্রসঙ্গত, ২০১৫ সালের পর থেকে বেশ কয়েকবার সন্ত্রাসী হামলার শিকার হয়েছে ফ্রান্স। সে বছরের নভেম্বরে প্যারিসে এক হামলায় ১৩০ জন নিহত হলে জরুরি অবস্থা ঘোষণা করে ফ্রান্স। গত অক্টোবরে তা প্রত্যাহার করে নেওয়া হয়। ওই মাসেই বন্দরনগরী মাসেই এর রেল স্টেশনে ছুরি হাতে ৩০ বছর বয়সী এই আফ্রিকান নাগরিক হামলা চালালে দুই নারী নিহত হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button