বিশ্বের সবচেয়ে বড় সমছা তৈরী করল মুসলিম এইড

samosa১৫০ কেজি ওজনের বিশ্বের সবচাইতে বড় সমছা তৈরী করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করেছে ইউকের চ্যারিটি সংস্থা মুসলিম এইড। মঙ্গলবার লন্ডন মুসলিম সেন্টারে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের কর্মকর্তারা নতুন এই বিশ্ব রেকর্ডের ঘোষনা দেন।
মঙ্গলবার বিকেলে মুসলিম এইড ইউকে চ্যারিটির ১২ জন স্বেচ্ছাসেবী প্রথমে বিশাল সেই সমছাটি তৈরি করেন ও তারপর পূর্ব লন্ডনের এলএমসি হলের ভ্যাটে সেটি ডিপ ফ্রাই করেন।
সেই সময় গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসের কর্মকর্তারা সম্পূর্ণ প্রক্রিয়াটি তদারকি করে সমছাটিকে বিশ্বের বৃহত্তম সমছা হিসেবে স্বীকৃতি দেন তৎক্ষনাৎ। এ সময় মুসলিম এইডের পক্ষ থেকে জানানো হয়, মূলত কোরবানী’র ক্যাম্পেইনের অংশ হিসেবে এই আয়োজন। গত বছর মুসলিম এইড প্রায় ২৫০ হাজার মানুষের কাছে কোরবানীর মাংস পৌছে দিয়েছে। এবারের টার্গেট প্রায় ৩শ হাজার। এজন্য কমিউনিটির সবার সহযোগিতা কামনা করে মুসলিম এইড।
উল্লেখ্য, এর আগের রেকর্ডটি ছিল ব্র্যাডফোর্ড কলেজের দখলে। তারা ২০১২ সালের জুন মাসে উত্তর ইংল্যান্ডে ১১০.৮ কেজি ওজনের সমছা বানিয়েছিল। ব্রাডফোর্ড কলেজের ১১০.৮ কেজি ওজনের রেকর্ড ভেঙ্গে ১৫০ কেজির ভেজিটেবল সমছা তৈরি করেন মুসলিম এইডের শেফ ও ভলান্টিয়াররা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button