সিলেট প্রেসক্লাব নির্বাচনে ৩৫ মনোনয়নপত্র জমা

Sylhet Pressclubআগামী ২৮ ডিসেম্বর শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক (২০১৪-১৫ইং) নির্বাচন। নির্বাচনী তফসিল অনুযায়ী  রোববার ছিল মনোনয়নপত্র জমা দেয়ার নির্ধারিত তারিখ।
এবারের নির্বাচনে সভাপতি পদে ৪, সহ-সভাপতি পদে ৬, সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে ৪ জন করে, ক্রীড়া সম্পাদক এবং পাঠাগার ও প্রকাশনা সম্পাদক পদে ৩ জন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়াও কার্যনির্বাহী পরিষদের ৩টি সদস্য পদে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১১ ডিসেম্বর বুধবার।
সিলেট প্রেসক্লাবের ২০১৪-২০১৫ মেয়াদে কার্যনির্বাহী কমিটির সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন দৈনিক সিলেট সংলাপ সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান, দি ডেইলি স্টার’র সিলেটস্থ স্টাফ করেসপন্ডেন্ট ইকবাল সিদ্দিকী, দৈনিক সিলেটের ডাক’র স্পোর্টস রিপোর্টার মোহাম্মদ বদরুদ্দোজা বদর ও সময় টিভি’র সিলেট ব্যুরো প্রধান ইকরামুল কবির।
সহ-সভাপতি দু’টি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন দৈনিক জালালাবাদ’র ভারপ্রাপ্ত সম্পাদক আজিজুল হক মানিক, দৈনিক সিলেটের ডাক’র স্পোর্টস রিপোর্টার মোহাম্মদ বদরুদ্দোজা বদর, সাপ্তাহিক বাংলার আলো’র প্রধান সম্পাদক এম সিরাজুল ইসলাম, দৈনিক কাজির বাজার-এর নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, দৈনিক ইত্তেফাক’র সিলেটস্থ স্টাফ রিপোর্টার হুমায়ুন রশিদ চৌধুরী এবং আরটিভির সিলেট প্রতিনিধি কামকামুর রাজ্জাক রুনু।
সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন দৈনিক জালালাবাদ-এর নির্বাহী সম্পাদক আবদুল কাদের তাপাদার, দৈনিক সিলেটের ডাক-এর চিফ রিপোর্টার মোহাম্মদ সিরাজুল ইসলাম, দৈনিক যুগান্তর’র সিলেটস্থ স্টাফ রিপোর্টার আব্দুর রশিদ মো. রেনু ও দৈনিক নয়াদিগন্ত’র সিলেটস্থ স্টাফ রিপোর্টার মো. আফতাব উদ্দিন।
কোষাধ্যক্ষ পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন দৈনিক প্রভাত বেলা’র সম্পাদক কবীর আহমদ সোহেল, বিডিপ্রেস. নেট’র সিলেট ব্যুরো প্রধান খালেদ আহমদ, এনটিভি’র সিলেটস্থ সিনিয়র করেসপন্ডেন্ট মঈনুল হক বুলবুল ও দৈনিক সিলেটের ডাক’র ফটো সাংবাদিক আব্দুল বাতিন ফয়সল।
সহ-সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বৈশাখী টিভি’র সিলেটস্থ স্টাফ রিপোর্টার শাহাব উদ্দিন শিহাব, একাত্তর টিভি’র সিলেট ব্যুরো প্রধান ইকবাল মাহমুদ, দৈনিক সিলেট সুরমা’র চিফ রিপোর্টার মো. ফয়ছল আলম ও দৈনিক খবরপত্র’র সিলেট ব্যুরো প্রধান এম এ মতিন।
পাঠাগার ও প্রকাশনা সম্পাদক পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন দৈনিক সিলেটের ডাক’র সাহিত্য সম্পাদক মো. আব্দুল মুকিত (অপি), একাত্তর টিভি’র সিলেট ব্যুরো প্রধান ইকবাল মাহমুদ ও দৈনিক কালের কণ্ঠ’র সিলেটস্থ স্টাফ রিপোর্টার ইয়াহ্ইয়া ফজল।
ক্রীড়া সম্পাদক পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন একাত্তর টিভি’র সিলেট ব্যুরো প্রধান ইকবাল মাহমুদ, বিডিনিউজ টোয়েন্টিফোর.কম’র সিলেট প্রতিনিধি মঞ্জুর আহমদ ও দৈনিক জালালাবাদ’র স্টাফ রিপোর্টার আহবাব মোস্তফা খান।
কার্যনির্বাহী কমিটির ৩টি সদস্য পদে প্রতিদ্বন্ধিতার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন দৈনিক পূণ্যভূমি’র সিনিয়র রিপোর্টার চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, বাংলাভিশন’র সিলেট প্রতিনিধি শামসুল ইসলাম শামিম, দৈনিক জনতা’র সিলেট ব্যুরো প্রধান কামাল উদ্দিন আহমেদ, দৈনিক কালের কণ্ঠ’র সিলেটস্থ স্টাফ রিপোর্টার আবদুর রাহমান, দৈনিক জালালাবাদ’র সিনিয়র রিপোর্টার মো. মুহিবুর রহমান, দৈনিক সিলেটের ডাক’র স্টাফ রিপোর্টার নুর আহমদ ও ফোকাস বাংলা’র সিলেট প্রতিনিধি শেখ আশরাফুল আলম নাসির।
উল্লেখ্য, সিলেট প্রেসক্লাব নির্বাচন পরিচালনার জন্য ইতোমধ্যে ৩ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন সিলেট জেলা আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি এডভোকেট ই.ইউ. শহীদুল ইসলাম। নির্বাচন কমিশনের অপর দু’ সদস্য হচ্ছেন- সিলেট জেলা আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি এডভোকেট আবদুল খালিক ও প্রাক্তন সেক্রেটারি এডভোকেট এ কে এম শমিউল আলম।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button