৩দিনের অভিযানে রাজধানীতে গ্রেপ্তার সাড়ে তিনশ’

বিরোধীজোটের ঢাকা অভিযান কর্মসূচি এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজধানীতে পুলিশ, র‌্যাব ও বিজিবি’র  অভিযানে তিনদিনে অন্তত সাড়ে তিনশ’ জনকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার মধ্যরাত থেকে শনিবার বিকাল পর্যন্ত রাজধানীতে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এদেরকে গ্রেপ্তার করা হয়। এরমধ্যে শুক্রবার মধ্যরাত থেকে শনিবার বিকাল পর্যন্ত দুইশ’ জনকে এবং বৃহস্পতিবার দেড়শ’ জনকে গ্রেপ্তার করে পুলিশ।
পুলিশের দাবি, এই সংখ্যা অন্যান্য সাধারণ দিনের মতোই। সবশেষ শুক্রবার মধ্যরাতে পুলিশের তেজগাও বিভাগের আওতায় থাকা আদাবর,  মোহাম্মদপুর,  তেজগাঁও,  শিল্পাঞ্চল এবং শেরে বাংলা নগর থানা এলাকার বিভিন্ন বাসাবাড়ি, ফুটপাত,  আবাসিক হোটেল ও  মেসে অভিযান চালায় আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা।
পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, তেজগাঁও বিভাগ ছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকায় শুক্রবার রাত থেকে শনিবার বিকাল পর্যন্ত দুই শতাধিক ব্যাক্তিকে গ্রেপ্তার করা হয়। নাশকতা করতে পারে এরকম কয়েকজন ছাড়াও গ্রেপ্তারকৃতদের মধ্যে নিয়মিত মামলার আসামীও রয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।
তিনি বলেন, “ঢাকা মহানগরীতে বর্তমানে ৪৯টি থানা রযেছে। সাধারণ দিনে এসব থানা থেকে গড়ে প্রতিদিন প্রায় পৌনে দুইশতজনকে গ্রেপ্তার করা হয়ে থাকে।”
এর আগে গত বৃহস্পতিবার রাতে মিরপুর এলাকায় যৌথ বাহিনী প্রথম অভিযান চালায়। সেসময় দেড়শ’রও বেশি ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।
বিরোধীদলের কর্মসূচি বা নির্বাচনকে সামনে রেখে রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা যেমন জোরদার করা হয়েছে তেমনি অপরাধীদের গ্রেপ্তারেরও চেষ্টা চলছে জানান মাসুদুর রহমান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button