যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা সুজন মিয়ার পিতার ইন্তেকাল

Awaসুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার সমাজসেবী, শিক্ষানুরাগী নুর উল্লাহ তালুকদার ১৭ মার্চ লন্ডনে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি…রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। ১৬ মার্চ স্টোকে আক্রান্ত হয়ে তিনি লন্ডন চেস্ট হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় পরদিন ১৭ মার্চ সোমবার মৃত্যুবরণ করেন। তিনি যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা সুজন মিয়ার পিতা।
শুক্রবার বাদ জুম্মা ব্রিকলেন মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার লাশ দেশে নিয়ে আসা হবে। সোমবার সকাল ১০টায় তার লাশ সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছার কথা রয়েছে। ওইদিন বাদ আসর আরব-তারা শান্তি নিলয় এতিমখানা মাঠে জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।
নূর উল্লাহ তালুকদার আরব-তারা শান্তি নিলয় এতিমখানা এবং তালুকদার ওয়েলফেয়ার ট্রাস্ট এর প্রতিষ্ঠাতা ও সভাপতি। দোয়রাবাজার উপজেলার প্রতাবপুর গ্রামে হাজি নুর উল্লাহ তালুকদার উচ্চ বিদ্যালয় এবং ছাতক উপজেলায় তার দানকৃত অর্থে প্রতিষ্ঠা করা হয়েছে হযরত আবু বকর (রা.) জামে মসজিদ এবং হযরত ওমর (রা.) জামে মসজিদ নির্মানাধীন রয়েছে।
তার মৃত্যুর সংবাদে ছাতক ও যুক্তরাজ্যে বসবাসরত ছাতক উপজেলাবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। মো. নুর উল্লা তালুকদার এর গ্রামের বাড়ী ছাতক উপজেলার দক্ষিন খুরমা ইউনিয়নের পরশপুর গ্রামে।
মৃত্যুকালে তিনি স্ত্রী, ৬ ছেলে, ৪ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমের প্রথম পুত্র যুক্তরাজ্য প্রবাসী ব্যবসায়ী আশরাফ তালুকদার, দ্বিতীয় পুত্র যুক্তরাজ্য আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক ও যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এস এম সুজন মিয়া।
মিসাবহ উদ্দিন সিরাজের শোক : বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ এক বিবৃতিতে বিশিষ্ট সমাজসেবী শিক্ষানুরাগী নুর উল্লাহ তালুকদার মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। বিবৃতিতে তিনি বলেন নুর উল্লাহ তালুকদার মৃত্যু আমাদের জন্য এক অপুরনীয় ক্ষতি, তার শূন্যতা কখনো পুরণ হবার নয়।
এছাড়া পৃথক বার্তায় শোক প্রকাশ করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, জেলার সভাপতি আবদুজ জহির চৌধুরী সুফিয়ান, সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মুহিবুর রহমান মানিক, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জেলা জজ কোর্টের জিপি রাজ উদ্দিন, এডিশনাল পিপি শামসুল ইসলাম, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, লন্ডন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইলিয়াছ মিয়া, সাধারণ সম্পাদক আলতাফুর রহমান মোজাহিদ, যুক্তরাজ্য ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি সারওয়ার কবীর ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম জামাল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button