ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে সহিংসতায় উদ্বিগ্ন ইউরোপ

EUইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র নীতি বিষয়ক প্রধান ফেডেরিকা মোগেরিনি সহিংসতা থেকে বিরত থাকার জন্য ইসরাইল ও ফিলিস্তিন কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন।বেলজিয়ামের একটি দৈনিক জানিয়েছে, ফেডেরিকা মোগেরিনি লুক্সেমবার্গে ইউরোপীয় ইউনিয়নের বৈঠক শেষে মধ্যপ্রাচ্যের সাম্প্রতিক অস্থিতিশীল পরিবেশে প্রতিশোধমূলক যে কোনো কর্মকাণ্ড ও এর পাল্টা প্রতিক্রিয়ার ব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।
ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র নীতি বিষয়ক প্রধান জানিয়েছেন, তিনি ফিলিস্তিন স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ও ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে অধিকৃত ফিলিস্তিনে সৃষ্ট সাম্প্রতিক উত্তেজনাকর পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন। তিনি বলেছেন, অবশ্যই সন্ত্রাসী কর্মকাণ্ডের অবসান ঘটাতে হবে এবং যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করা থেকে বিরত থাকা উচিৎ সবাইকে।
এদিকে, জর্দান নদীর পশ্চিম তীর ও অধিকৃত বায়তুল মোকাদ্দাসে যখন ইসরাইল ও ফিলিস্তিনিদের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে এবং সংঘর্ষ চলছে ঠিক তখন আজ ভোরে গাজা উপত্যকার পূর্বাঞ্চলে ইসরাইলের বিমান হামলায় এক গর্ভবতী ফিলিস্তিনি নারী এবং তিন বছরের এক কন্যা শিশু নিহত হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button