জাতিসংঘ পর্যটন সংস্থার ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশ

UNTOজাতিসংঘ আন্তর্জাতিক ট্যুরিজম অর্গানাইজেশনের (ইউএনডব্লিউটিও) চলতি ২১তম সাধারণ অধিবেশনে বাংলাদেশ প্রথমবারের মতো ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছে। এছাড়া বাংলাদেশ ইউএনডব্লিউটিওর কমিশন ফর সাউথ এশিয়া-সিএসএর ভাইস চেয়ারম্যান পদে পুনঃনির্বাচিত হয়েছে। সোমবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শেফায়েত হোসেন এ তথ্য জানান।
তিনি জানান, ইউএনডব্লিউটিওর চলতি ২১তম অধিবেশনে প্ল্যানারি সেশন ও জেনারেল ডিবেট সেশনে সভাপতিত্ব করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। ১৫ সেপ্টেম্বর কলম্বিয়ায় এ অধিবেশন অনুষ্ঠিত হবে। পর্যটন মন্ত্রণালয় জানায়, বাংলাদেশের পর্যটনের ইতিহাসে এটি একটি বড় অর্জন ।
এর আগে ইউএনডব্লিউটিওর চলতি সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১১সেপ্টেম্বর পর্যটন মন্ত্রীর নেতৃত্বে চার সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল কলম্বিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, মন্ত্রীর সহকারী একান্ত সচিব আলী আহমেদ এনামুল হক এবং পর্যটন বোর্ডের জনসংযোগ কর্মকর্তা আক্তারুজ্জামান প্রতিনিধিদলে রয়েছেন। সম্মেলন শেষে আগামী ২৩ সেপ্টেম্বর মন্ত্রী দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button