আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ৩য় স্থানে সিলেটের মাহফুজ

Mahfuzমুহাম্মদ রুহুল আমীন নগরী, শাহিদ হাতিমী: সৌদি আরবে অনুষ্টিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০১৫ এ কৃতিত্ব অর্জন করেছেন সিলেটের বালক হাফিজ আব্দুল্লাহ মাহফুজ (১০) ।
জানাগেছে, সৌদি আরবে এবারের রমজানে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশ্বের ৭০ টি দেশের মধ্যে ৩য় স্থান অধিকার করেছে মাহফুজ।
সে তাহফীজুল কুরআন ওয়াসসুন্নাহ সিলেট শাখার ছাত্র হিসেবে প্রতিযোগিতায় অংশ নেয়। এর আগে বাংলাদেশের বাছাই এ অংশ গ্রহণ করে বিশ্ব হিফজ প্রতিযোগিতার জন্য বিচারক মন্ডলী তাকে মনোনীত করেন। স্বীয় শিক্ষকের নিবিড় তত্ত্বাবধানে থেকে গত ৫ রমজান সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত বিশ্ব হিফজ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে বিজয়ী হয়। আল হাইয়াতুল আলামিয়া’র চেয়ারম্যান আব্দুল্লাহ আলী বিন বাসফার ও জেদ্দার গভর্নর মাস আল বিন মাজেদ বিন আব্দুল আজিজ গত ১০ রমজান এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে আব্দুল্লাহ আল মাহফুজের হাতে পুরস্কার তুলে দেন। আল হাইয়াতুল আলামিয়া’র আমন্ত্রণে হাফিজ ওলীউর রহমান মাহফুজকে নিয়ে গত ১৭ জুন জেদ্দায় যান। আগামী ২৩ রমজান পবিত্র ওমরাহ পালন শেষে আব্দুল্লাহ আল মাহফুজ সহ বাংলাদেশের প্রতিযোগীগণ দেশে ফিরবেন।
ক্ষুদে এই হাফিজে কোরআন সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার খরিকাপুঞ্জি গ্রামে তাঁর জন্ম।  আব্দুল্লাহ আল মাহফুজ এর গর্বিত পিতা হাফিজ মাওলানা জয়নাল আবেদীন স্থানীয় দরবস্ত ফাতিমাতুয যাহরা মহিলা মাদরাসার শিক্ষক ও বিশিষ্ট ব্যবসায়ী। তাঁর গর্বিত মাতার নাম জুলেখা বেগম। ২ ভাই ১ বোনের মধ্যে মাহফুজ সবার বড়। হাফিজ মাওলানা আব্দুল হাই এর সার্বিক তত্বাবধানে ২০১৪ সালে হিফজ সম্পন্ন করে সে।  তার লেখাপড়ার হাতেখড়ি দুবাইপ্রবাসী হাফিজ মাওলানা আব্দুল্লাহ পরিচালিত দরবস্ত আল মনসুর মাদরাসায়। এব্যাপারে দরবস্তবাজারের বিশিষ্ট ব্যবসায়ী জমিয়ত নেতা মাওলানা কবির আহমদ সিলেট রিপোর্টকে জানান,  আমাদের কাছে আজ (১২ রমজান) মাহফুজের কৃতিত্বের খবর পৌছায় এলাকার সর্বস্থরের জনগনের মধ্যে আনন্দের বন্যাবযে যাচ্ছে। অনেকেই হাফিজের গর্বিত পিতা মাতাকে অভিনন্দন জানিয়েছেন। প্রতিযোগিতায় অংশ গ্রহনের উদ্দেশ্যে গত ১৭ জুন সৌদিআরব গমন করেন।
মাহফুজের পিতা অনুভুতি পেশকরতে গিয়ে বলেন, আমার ছেলে পবিত্র কোরআনের প্রতিযোগিতায় বিশ্বের অর্ধশতাধিক দেশের প্রতিযোগির সাথে বাংলাদেশের সম্মান রক্ষাকরতে পেরেছে এই জন্য আমি খুবই আননন্দিত। আমি সকলের নিকট দোয়া চাই হাশরের ময়দানে যেন আল্লাহপাক আমাকে একজন হাফিজে কোরআনের পিতা হিসেবে ডাক দেন, সেই পুরস্কারের আশায় আছি। তিনি সন্তানের জন্য কিলের নিকট দোয়া প্রত্যাশী। উল্লেখ্য, আন্তর্জাতিক পর্যায়ে হিফজুল কোরআন প্রতিযোগিতায় সিলেটের সাফল্য এই প্রথম ।
এদিকে, আর্ন্তজাতিক প্রতিযোগিতায় কৃতিত্ব অর্জন করায় সিলেটের জৈন্তাপুরের শিশু হাফিজ আব্দুল্লাহ মাহফুজ ও তার প্রতিষ্ঠানকে অভিনন্দন জানিয়েছেন, মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, সাধারণ সম্পাদক মাওলানা ছালেহ আহমদ শাহবাগী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close