দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হল নতুন ওয়ার্ল্ড ট্রেড সেন্টার

Worls Trade centreনিউইয়র্কের আকাশচুম্বী নতুন ওয়ার্ল্ড ট্রেড সেন্টার থেকে নগরের সৌন্দর্য দেখার সুযোগ করে দেওয়া হয়েছে সাধারণ দর্শনার্থীদের জন্য। এই ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ফ্রিডম টাওয়ার নামেও পরিচিত। শুক্রবার গগনচুম্বী এ ভবনের অবজারভেশন ডেক দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়।
২০০১ সালের ১১ সেপ্টেম্বর সন্ত্রাসী হামলায় ধসে পড়া টুইন টাওয়ারের জায়গায় নির্মাণ করা হয়েছে দর্শনীয় এই গ্লাস টাওয়ার। এটা পশ্চিম গোলার্ধের সর্বোচ্চ টাওয়ার।
শুক্রবার সকালে ফিতা কেটে উদ্বোধনের পর দর্শনার্থীরা এ টাওয়ারের অবজারভেশন ডেকে নগরীর সৌন্দর্য দেখার জন্য জড়ো হন। ভবনটির ১০০,১০১ ও ১০২ তলা থেকে দর্শনার্থীরা নিউইয়র্ক নগরের নিসর্গ দেখতে পারবেন।
এ টাওয়ার যারা ভাড়া নিয়েছিলেন গত বছর কেবল তারাই চূড়া থেকে নগরীর সৌন্দর্য দেখতে পেতেন। তবে শুক্রবার তা সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।
অবজারভেশন ডেক থেকে স্ট্যাচু অব লিবার্টি, সেন্ট্রাল পার্ক, ব্রুকলিন ব্রিজ ও পার্শ্ববর্তী নিউজার্সি প্রত্যক্ষ করা যাবে।  প্রাপ্ত বয়স্কদের জন্য ৩২ ডলার ও ১২ বছরের কম বয়সী শিশুদের জন্য ২৬ ডলারে টিকিট কিনতে হবে দর্শনার্থীদের। অবজারভেশন ডেক সপ্তাহে সাতদিন খোলা থাকবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button