মুফতি ইজাহারসহ নয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

চট্টগ্রাম নগরের লালখান বাজার মাদরাসায় বিস্ফোরণের ঘটনায় ইসলামী ঐক্যজোটের সভাপতি ও হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরী ও তার ছেলে হারুন ইজাহারসহ নয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। রোববার চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমানের আদালত এ অভিযোগ গঠন করেন। এই নয়জনের মধ্যে মুফতি ইজাহার পলাতক। তবে বাকিরা আদালতে উপস্থিত ছিলেন।
অভিভুক্ত অন্য আসামিরা হলেন- আবদুল হাই ওরফে সালমান, হাবিবুর রহমান, মোহাম্মদ ইছহাক, মনির হোসেন, আবদুল মান্নান, তফসির আহমেদ ও মোহাম্মদ জুনায়েদ।
তাদের বিরুদ্ধে বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩ ও ৪ ধারায় অভিযোগ আনা হয়েছে।
আদালতের সরকারি কৌঁসুলি কামাল উদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, মুফতি ইজাহারসহ নয় আসামির বিরুদ্ধে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় অভিযোগ পড়ে শোনানো হয়। এ সময় আসামিপক্ষের আইনজীবী আবদুস সাত্তার আসামিদের নির্দোষ দাবি করে বলেন, রাজনৈতিকভাবে হয়রানি করতে এ মামলায় তাদের জড়ানো হয়েছে।
উভয়পক্ষে শুনানি শেষে আদালত নয় আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে ২৮ এপ্রিল সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।
গত বছরের ৭ অক্টোবর নগরের লালখানবাজার মাদরাসায় বোমা বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত হন। ঘটনার পর মাদরাসা কর্তৃপক্ষ আইপিএসের চার্জার থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে দাবি করেছে। তবে পুলিশের দাবি ঘটনাস্থল থেকে চারটি তাজা হাতবোমা উদ্ধার করা হয়।
এ ঘটনায় বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, অ্যাসিড নিয়ন্ত্রণ আইন ও হত্যার অভিযোগে খুলশী থানায় তিনটি মামলা করে পুলিশ। এর মধ্যে ১০ ফেব্রুয়ারি বিস্ফোরক মামলায় অভিযোগপত্র দাখিল করে পুলিশ। বাকি মামলাগুলোর তদন্ত চলছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button