নারী মডেল ছাড়াই গাড়ি প্রদর্শনী

গাড়ির প্রদর্শনী চলছে অথচ তার পাশে দাঁড়িয়ে নেই স্বল্পবসনা সুন্দরী মডেল এমনটি ভাবা যায়! অন্তত যারা নিয়মিত গাড়ির প্রদর্শনীতে যান তাদের জন্য বিষয়টি বেশ বিস্ময়করই বটে। কারণ, গাড়ি প্রদর্শনীতে লোক টানতে নারীর ভূমিকা কম নয়!
বিশ্বব্যাপী গাড়ির মডেল হিসেবে নারীর প্রয়োজনীয়তাকে ‘হুমকি’র মুখে ফেলে দিল চীন। এর আগে অনেকেই গাড়ির মডেল হিসেবে নারীকে পণ্যের মতো ব্যবহারের বিরোধিতা করলেও ব্যবসায়ীরা তা আমলে নেননি।
এবার চীনের সাংহাইয়ে এক গাড়ি প্রদর্শনীতে সেই ‘প্রয়োজনীয় অনুসঙ্গ’কেই ছেঁটে ফেলার ‘দুঃসাহস’ দেখানো হয়েছে।
গাড়ি ব্যবসায়ে ইতোমধ্যে বিশ্বের অন্যতম বৃহৎ বাজারে পরিণত হয়েছে চীন। গাড়ি নির্মাণের পাশাপাশি রফতানিতেও বড় বড় দেশকে টেক্কা দিয়েছে দেশটি।
সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, চলতি সপ্তাহে শুরু হয়েছে দেশটির বৃহত্তম কার প্রদর্শনী। সেই প্রদর্শনীতে মূল মডেল হিসেবে রাখা হয়েছে চার চাকার গাড়িকেই! অর্থাৎ, গাড়ির সঙ্গে থাকছে না আলাদা মডেল।
গাড়ি রেখে যেন অন্য কোনো দিকে ক্রেতাদের নজর না যায় সেজন্যই এ ব্যবস্থা।
আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে, এটি একটি বৃহৎ আয়োজন। আমরা চাই এ আয়োজনে ক্রেতা ও দর্শকদের নজর সবসময় গাড়ির দিকেই থাকুক।
এবারের আয়োজনে প্রধান আকর্ষণ হিসেবে থাকছে চীনে তৈরি দ্রুতগতির বিলাসবহুল ‘এসইউভি’ (স্পোর্ট ইউটিলিটি ভেহিকল)। আয়োজকদের ধারণা, তরুণ প্রজন্মের মাঝে এ মডেলটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button