ফিলিপাইনে ফেরি দুর্ঘটনায় ২৬ জনের প্রাণহানি, নিখোঁজ দুই শতাধিক

Philipoফিলিপাইনে শুক্রবার রাতে একটি ফেরি ডুবির ঘটনায় কমপক্ষে ২৬ জনের প্রাণহানি ঘটেছে ও দুই শতাধিক লোক নিখোঁজ রয়েছে। এ মর্মান্ত্রিক ঘটনায় উদ্ধারকর্মীরা শনিবার হেলিকপ্টার ও স্পীডবোটের সাহায্যে ব্যাপক উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছে। খবর এএফপি’র।
কর্তৃপক্ষ জানায়, সেন্ট টমাস একুইনাস নামের ওই ফেরিতে দুর্ঘটনার সময় ৮৭০ জন যাত্রী ও ক্রু ছিল। ফিলিপাইনের দ্বিতীয় বৃহত্তম বন্দর নগরী সেবুর কাছে শুক্রবার রাতে একটি মালবাহী জাহাজের সাথে ধাক্কা লাগায় এ দুর্ঘটনা ঘটে। উল্লেখ্য, এ সময় সমুদ্র শান্ত ছিল।
ম্যানিলায় কোস্টগার্ড সদরদপ্তর জানায়, এ দুর্ঘটনার পর থেকে শনিবার সকাল নাগাদ ৬২৯ জনকে জীবিত এবং ২৪ জনের লাশ উদ্ধার করা হলেও এ ঘটনায় এখনো ২১৭ জন নিখোঁজ রয়েছে।
কর্তৃপক্ষ জানায়, সমুদ্র উপকূল থেকে মাত্র দুই থেকে তিন কিলোমিটার দূরে ওই বন্দরে প্রবেশের এক সরু প্রণালীর মুখে স্থানীয় সময় রাত ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে।
কোস্টগার্ড সূত্র জানায়, ওই ফেরিতে যাত্রীদের মধ্যে ৫৮টি শিশু ও ছিল। তাদের মধ্যে কতজন শিশু বেঁচে আছে তা জানা যায়নি।
ফিলিপাইন কোস্টগার্ডের ভাইস কমান্ড্যান্ট রিয়ার অ্যাডমিরাল তুয়াসন বেতার কেন্দ্র ডিজেডএমএমকে জানান, সূর্যোদয়ের পরপরই আমরা উদ্ধার প্রচেষ্টায় অংশ নিই। জেলেদের সহযোগিতায় নিখোঁজ আরো বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে।
তিনি জানান, তবে এ মর্মান্ত্রিক ফেরিডুবির ঘটনায় মৃতের সংখ্যা আরো অনেক বেড়ে যাবে বলে আমরা ধারণা করছি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button