হিজাবধারী ফরাসী কিশোরীর ওপর চড়াও প্যারিসের দুই নরপশু

ফ্রান্সের রাজধানী প্যারিসের উপকণ্ঠে হিজাবধারী এক কিশোরীর ওপর হামলা চালিয়েছে কিছু উগ্রবাদী। ফ্রান্স জুড়ে মুসলিম বিরোধী নির্যাতনের সর্বশেষ ঘটনা এটি। গত সোমবার এ জঘন্য ঘটনাটি ঘটে বলে জানিয়েছে ইরানের ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভি।
সোমবার সন্ধ্যায় ১৬ বছর বয়সী ওই কিশোরী প্যারিসের ত্রাপেস এলাকার বান্ধবীর বাসা থেকে বের হলে দুইজন উগ্রবাদী তার মুখোমুখি হয়। এ সময় ওই দুই নরপশু অপমানসূচক উক্তি করতে থাকে। এক পর্যায়ে বাক্স কাটার ধারালো অস্ত্র দিয়ে তার ওপর হামলা চালিয়ে হিজাব খুলে ফেলে। তারপর আঘাত করে মাটিতে ফেলে দেয়। তারপরও মুসলিম কিশোরীটির ওপর আঘাত করতে থাকে দুই কাপুরুষ। এরপর ঘটনাস্থলে একটি গাড়ি এসে পৌঁছলে পালিয়ে যায় ওই দু’জন। আহত তরুণীকে হাসপাতালে নেয়া হয় প্রাথমিক চিকিতসার জন্য। চিকিতসকরা জানিয়েছেন, তার মুখে ও ঠোঁটে আঘাত লেগেছে। এদিকে গত মঙ্গলবার এ ঘটনার নিন্দা জানিয়েছেন ফরাসী স্বরাষ্ট্রমন্ত্রী ম্যানুয়াল ভ্যালস। এ ঘটনায় তিনি ‘ক্ষুব্ধ’ মনোভাব ব্যক্ত করেছেন। আক্রমণকারী দু’জনকে খুঁজে বের করতে পুলিশ মাঠে নেমেছে বলেও জানান তিনি।
সাম্প্রতিক মাসগুলোতে ফ্রান্সে ইসলাবিরোধী প্রচার ও দুর্ঘটনা ৬০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।
প্যারিসের বিভিন্ন ভবনের দেয়ালে ইসলাম বিদ্বেষী বক্তব্য লেখার দায়ে গত মঙ্গলবার এক ব্যক্তিকে আটক করে নিরাপত্তা বাহিনী। গত জুনে দেশটিতে হিজাব ও ইসলাম নিয়ে কটূক্তির জন্য ব্যাপক বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button