লন্ডনে বিবিসিসি’র ইনভেষ্টমেন্ট এন্ড গ্রাণ্ট অপরচুনিটি শীর্ষক সেমিনার

BBCCব্রিটেন এবং বাংলাদেশে বিনিয়োগের পর্যাপ্ত সুযোগ-সুবিধাকে কাজে লাগাতে ব্রিটিশ বাংলাদেশী ব্যবসায়ীদের এগিয়ে আসার আহবান জানিয়েছে ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স (বিবিসিসি)। গত ১০ই জুন বিবিসিসি লন্ডন রিজিওন আয়োজিত ইনভেষ্টমেন্ট এন্ড গ্রাণ্ট অপারচ্যুয়ানিটি শীর্ষক সেমিনারে আলোচকবৃন্দ বলেন বিবিসিসি লন্ডন রিজিওন প্রতি দু‘মাস অন্তর অন্তর চেম্বার সদস্যদের কল্যাণে এধনের সেমিনারের আয়োজন করে।
গ্রেটারেক্ট ষ্টীটের চেম্বার মিলনায়তনে ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স (বিবিসিসি) এর প্রেসিডেণ্ট মাহতাব চৌধুরীর সভাপতিত্বে ও লন্ডন রিজিওনের প্রেসিডেণ্ট বশির আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে নতুন ব্যবসায়িক সুযোগ এবং লোন প্রাপ্তির ব্যাপারে বিভিন্ন দিক তুলে ধরা হয়।
বিশেষ অথিতির বক্তব্যে কমনওয়েল্থ ইনভেষ্টমেন্ট প্লাটফরম এর চেয়ারম্যান মিঃ মাইকেল সিপ্পিট বৃটেন এবং বাংলাদেশে বিনিয়োগের বিভিন্ন দিক তুলে ধরে বলেন উভয় দেশে বিনিয়োগের নতুন নতুন সম্ভাবনা সৃষ্টি হয়েছে ব্যবসায়ীরা এই সুযোগকে কাজে লাগাতে পারেন।
রিচ-ভিশন লন্ডনের মিঃ মাভিস আ্যামানকো বলেন, মাত্র ৬% ইন্টারেষ্টে দশ থেকে ২৫ হাজার পাউন্ড পর্যন্ত লোন পেতে পারেন চেম্বার সদস্যরা এই সুযোগ শুধু বিবিসিসি সদস্যদের জন্যে। ব্যবসায়িক সাফল্যে মিডিয়া ও সোস্যাল নেটওয়ার্কের উপর আলোকপাত করেন ডিজিটাল মারকারী অনলাইন ষ্টেটেজিক কনসালটেন্ট চাইচাই অরিয়াকু।
তিনি বলেন ব্যবসায়িক সাফল্যে সোস্যাল নেটওয়ার্কের ভূমিকা অপরিসীম। সিগানিয়া কোম্পেনী ই্উকের প্রতিনিধি পারভীন পান্ডে বৃটেনে ব্যাবসায়িক সুযোগ সুবিধা সম্পর্কে তুলে ধরেন।
লন্ডনস্থ বাংলাদেশ মিশনের কমার্শিয়াল কাউন্সিলার শরীফা খাতুন বাংলাদেশে বিদ্যুৎ, গার্মেন্টস ইন্ডাষ্ট্রী সহ বিভিন্ন সেক্টরে ব্যবসায়ীদের বিনিয়োগের আহবান জানিয়ে বলেন, ব্রিটিশ বাংলাদেশী ইনভেষ্টারদের সব ধরনের সুযোগ সুবিধা দিতে বাংলাদেশ সরকার বদ্ধপরিকর।
সেমিনারে আগতদের ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন বিবিসিসি’র ডিরেক্টর জেনারেল মহিব চৌধুরী।
বিবিসিসি বোর্ড অব ডিরেক্টরদের মধ্যে আরো উপস্থিত ছিলেন প্রেস এন্ড পাবলিসিটি ডিরেক্টর শফিকুল ইসলাম, ডিরেক্টর মাহমুদুর রশিদ, মেম্বারশীফ ডিরেক্টর মনির আহমদ। সেমিনারে চেম্বার সদস্য ছাড়াও বিপুল সংখ্যক উদ্যোক্তা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button