বিশ্বনাথ এইড ইউকে’র ঈদ পূর্ণমিলনী ও প্রফেসার আব্দুল মতিনের সাথে মতবিনিময়

Bishwanath Aidবিশ্বনাথ উপজেলার দরিদ্র, অসহায় মহিলাদের স্বাবলম্ভি করে তুলতে সেলাই প্রশিক্ষন কেন্দ্র এবং উপজেলার বেকার, তরুন যুবকদের আত্ম কর্মসংস্থার সৃষ্টির লক্ষ্যে কর্মমূখী প্রশিক্ষনের জন্য ট্রেনিং সেন্টার করতে উদ্যোগ নিতে যাচ্ছে যুক্তরাজ্য ভিত্তিক চ্যারিটি সংগঠন বিশ্বনাথ এইড ইউকে। সংগঠনের উদ্যোগে গত ৫ নভেম্বর মঙ্গলবার পূর্ব লন্ডনের জাগোনারী সেন্টারে আয়োজিত ঈদ পূর্ণমিলনী ও বিশ্বনাথ ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক আব্দুল মতিনের সাথে মতবিনিময় সভায় বক্তারা বলে সত্যিকার অর্থে দারিদ্রতা বিমোচন করতে হলে মানুষকে শিক্ষিত, কর্মক্ষম ও প্রশিক্ষনের মাধ্যমে নিজেকে স্বাবলম্বি করে গড়ে তুলতে হবে। সভায় আলোচনবৃন্দ বলেন, বিশ্বনাথ উপজেলাকে এগিয়ে নিতে হলে প্রফেসার আব্দুল মতিনের মত সৎ, নির্বিক এবং উদ্দোমি শিক্ষকের প্রয়োজন রয়েছে। আমাদের সামাজের রোল মডেলের অভাব। যাকে অনুস্বরণ করে সামনে এগিয়ে যাওয়া যায়। সেক্ষেত্রে প্রফেসার আব্দুল মতিন একজন সত্যিকার অর্থে রোল মডেল। যিনি দল মতের উর্ধ্বে সকলের কাছে খুবই প্রিয় ব্যক্তিত্ব। আর সামাজিক উন্নয়নে বর্তমানে রোল মডেলের ভূমিকায় উর্ত্তীন হচ্ছে বিশ্বনাথ এইড ইউকে। তারা বলেন, দারিদ্রতা বিমোচনে প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ উপজেলায় ট্রেনিং সেন্টারের প্রয়োজনীয়তার রয়েছে। বক্তারা বিশ্বনাথ এইড ইউকের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন এবং সব ধরনের সহযোগীতার আশ্বাস দেন।
বিশ্বনাথ এইড ইউকের সভাপতি মিসবাহ উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ হাসনাত এর পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন সাংগঠনিক সম্পাদক আবুল কালাম।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, গ্রেটার সিলেট কাউন্সিলের সাধারণ সম্পাদক মির্জা আসহাব বেগ, প্রবাসী বিশ্বনাথ এডুকেশন ট্রাষ্টের সভাপতি এ কে এম সেলিম, অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভেলাপমেন্ট ট্রাষ্টের সভাপতি আবুল কালাম আজাদ, টাওয়ার হ্যামলেটস লেবার দলের লিডার কাউন্সিলার সিরাজুল ইসলাম, বিশ্বনাথ কলেজের সাবেক অধ্যাপক নুরুল ইসলাম, দর্পন সম্পাদক রহমত আলী, কাউন্সিলার আয়শা চৌধুরী লাকি, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. মুজিবুর রহমান, প্রবাসী বিশ্বনাথ এডুকেশন ট্রাষ্টের সহ সাধারণ সম্পাদক শাহ শামীম আহমদ, জেএমজি এয়ার কার্গোর ম্যানেজিং ডায়রেক্টর মনির আহমদ, গোলাপগঞ্জ হেলপিং হ্যান্ড এর সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, প্রবাসী পল্লীর ডায়রেক্টর এমদাদ আহমদ, বিশ্বনাথ এইড এর লাইফ মেম্বার ছনাম মিয়া আতিক, এনামুল হক এনু, আব্দুল বাছিত বাদশা, জসিম উদ্দিন সেলিম, আকলুছ মিয়া, আফজাল হোসেন, এম তানভির আহম্মদ, বিশ্বনাথ এইড ইউকের সহ সভাপতি একাউনটেন্ট আয়াছ মিয়া, আব্দুর রহিম রঞ্জু, সহ সাধারণ সম্পাদক সাব্বির আহমদ, ট্রেজারার মো: সোবহান, সদস্য ফারুক মিয়া, জুয়েল বকত চৌধুরী জাকেল, জাকির হোসেন কয়েছ, বিশিষ্ট আইনজীবী আব্দুল ওয়াহিদ, বিশ্বনাথ স্পোটিং ট্রাষ্টের সাধারণ সম্পাদক দুদু মিয়া, দশঘর প্রগতী ট্রাষ্টের সাবেক সাধারণ সম্পাদক আখলাকুর রহমান, অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভেলাপমেন্ট ট্রাষ্টের সাধারণ সম্পাদক আব্দুস ছোবহান, ট্রেজারার আব্দুস ছোবহান, বিশ্বনাথ এইড এর সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাছিত রফি, লাইফ মেম্বার আব্দুল হামিদ খান সুমেদ, সাংবাদিক আনাছুল আম্বিয়া শুভ, কমিউনিটি এক্টিভিষ্ট আলী আকবর টিটু, লয়লুছ মিয়া, হাবিবুর রহমান, ফয়জুর রহমান, মো: নিজাম উদ্দিন, মো: রাহাত, মো: কামরুল, খালেদ আহমদ, আকিকুর রহমান, মাওলানা নাসির উদ্দিন প্রমুখ।
মতবিনিময় সভায় প্রফেসর আব্দুল মতিন বলেন, জীবনে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষার পাশাপাশি তরুন যুবকদের প্রশিক্ষিত করে তুল পারলে দেশ সামনের দিকে এগিয়ে যাবে। তিনি বলেন, একজন প্রশিক্ষন প্রাপ্ত যুবক-যুবতী আরো দশনের কর্মসংস্থার সৃষ্টি করতে পারে। আর কর্মসংস্থান সৃষ্টি হলে যুব সমাজ অবক্ষয়তা থেকে রক্ষা পাবে। সমাজে শান্তি ফিরে আসবে। তিনি বিশ্বনাথের শিক্ষার উন্নয়নে প্রবাসী বিশ্বনাথ এডুকেশন ট্রাষ্ট ও দারিদ্র বিমোচনে বিশ্বনাথ এইড এর ভূয়শী প্রশংসা করেন। তিনি বিশ্বনাথের উন্নয়নে ভূমিকা রাখার জন্য সকল প্রবাসীদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন।
সভার সমাপনী বক্তব্যে বিশ্বনাথ এইড ইউকের সভাপতি মিছবাহ উদ্দিন সকল অতিথি, লাইফ মেম্বার ও ট্রাষ্টিদের ধন্যবাদ জানান এবং বিশ্বনাথের গরীব অসহায় মানুষের জন্য আগামীতে যেসকল প্রকল্প হাতে নেয়া হবে তাতে সকলের সহযোগীতা কামনা করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button