দরগাহ মাদ্রাসার দস্তারবন্দী সফলের লক্ষ্যে প্রচার মিছিল

Sylhet Dorgah Madrasa২৫, ২৬ ও ২৭ ডিসেম্বর অনুষ্ঠিতব্য জামেয়া কাসিমুল উলুম দরগাহ মাদরাসার ৪০ সালা দস্তারবন্দী মহাসম্মেলন সফল করে তোলার লক্ষ্যে সিলেটে সর্বত্র এখন উৎসবের আমেজ বিরাজ করছে। কওমী মাদ্রাসাসমুহে এই সম্মেলনকে কেন্দ্রকরে চলছে নানা প্রস্তুতি। বিগত  ৪০ বছরে জামিয়ায় লেখাপড়া সমাপ্তকারীদের সম্মাননা প্রদান করতেই দস্তারবন্দী মহাসম্মেলন। সম্মেলনকে সফল করে তোলার জন্য গতকাল মঙ্গললবার দুপুরে সিলেটে নগরীতে এক বর্ণাঢ্য প্রচার মিছিল বের করে আকবরী কাফেলা।
মিছিল পরবর্তী সমাবেশে জামেয়া কাসিমুল উলুম দরগাহ মাদরাসার সুযোগ্য ফাযিল, সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনুরর পাশা চৌধুরী বলেছেন জামিয়া দরগাহ বৃহত্তর সিলেটের একটি শ্রেষ্ঠ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান। দেশ ও জাতির কল্যানে জামিয়ার ফুযালারা প্রশংসনীয় অবধান রেখে যাচ্ছেন।
তিনি দরগা মাদরাসার প্রতিষ্ঠাতা ইমাম সাহেব হুজুরের স্মৃতিচারণ করে বলেন আধ্যাত্মিক সবক গ্রহন করতে দস্তারবন্দী মহাসম্মেলন সফল করতে হবে।
জামিয়া কাসিমুল উলুম দরগাহে হযরত শাহজালাল রহ: সিলেটের ৪০ সালা দস্তারবন্দী মহাসম্মেলন সফলের লক্ষ্যে প্রচার মিছিল পরবর্তী সভায় বিপুল সংখ্যক আলেম উলামা শরীক হন। আকবরী কাফেলা সিলেটের উদ্যোগে মিছিলটি দরগার মসজিদের মিনারের সামন থেকে বের হয়ে স্টেডিয়াম, লামাবাজার, তালতলা, বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্রা সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দরগাহ মাদরাসায় এসে সমাপ্ত হয়।
মিছিলে নেতৃত্বে দেন জামিয়া ফাযিল ও শিক্ষাসচিব মাওলানা আতাউল হক জালালাবাদী, সাবেক এমপি মাওলানা শাহীনুর পাশা চৌধুরী এডভোকেট, মাওলানা হাফিজ মুফিজুর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, আবু তোরাব মসজিদের ইমাম ও খতিব মাওলানা হাফিজ মুশতাক আহমদ, মাওলানা আরশাদ নোমান প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button