দেশের বিভিন্ন অঞ্চলে শিবির-পুলিশ সংঘর্ষ

Jamaatটানা দুই দিনের হরতালকে সামনে রেখে সোমবার সকাল থেকে দেশের বিভিন্ন স্থানে জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এর মধ্যে সকালে সিরাজগঞ্জ শহরের এসএস রোডে পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এতে পাঞ্জাব আলী নামে এক পুলিশ সদস্য আহত হয়েছেন। এদিকে রাজধানীর মগবাজারেও শিবিরের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।
রাজধানীর আজিমপুর, ধোলাইপাড় আরমানিটোলায় জামায়াত-শিবিরের কর্মীরা মিছিল ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এর আগে সকালে যশোরে জামায়াত-শিবিরের নেতৃত্বে ঝটিকা মিছিল বের করা হয়।
সিরাজগঞ্জ, জামায়াত-শিবিরের নেতাকর্মীরা শহরের এসএস রোডের মোস্তফা প্লাজার সামনে থেকে একটি মিছিল বের করার চেষ্টা করে। পুলিশ মিছিলটিতে বাধা দিলে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে পুলিশকে লক্ষ্য করে কয়েকটি ককটেল নিক্ষেপ করে। এতে পুলিশ কনস্টেবল পাঞ্জাব আলী আহত হয়। তাকে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াধানগড়া ওয়ার্ড জামায়াতের সাধারণ সম্পাদক আব্দুল আজিজ এবং তেলকুপি এলাকার জামায়াত কর্মী নুরুল ইসলামকে আটক করে।
এছাড়া রবিবার রাতে তেলকুপি এলাকায় অভিযান চালিয়ে আব্দুল হাই নামে এক জামায়াত কর্মীকে আটক করেছে পুলিশ।
যশোর জানান, দেশব্যাপী টানা ৪৮ ঘন্টা হরতালের সমর্থনে যশোর শহরে জামায়াত ঝটিকা মিছিল করেছে। সোমবার সকালে শহরের ঈদগাহ মোড় থেকে হঠাৎ কয়েকশো নেতাকর্মী লাঠিসোটাসহ সমবেত হয়ে শহরে মিছিল বের করে। এ সময় পুরো শহর জুড়ে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক দেখা যায়। পরে মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ঈদগাহ মোড়ে এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশ থেকে জামায়াত নেতারা আগামী দু’দিনের হরতালে কোনোপ্রকার বাধা দিলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষণা দেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button