লন্ডনে মসজিদে বোমা আতংক

ELCইউরোপের সবচেয়ে বড় মসজিদ ইস্ট লন্ডন মসজিদ ও লন্ডন মুসলিম সেন্টারে বোমা রয়েছে এমন খবরে বুধবার দুপুরে মুসল্লি ও স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। পুলিশ এসে মসজিদে বোমা রয়েছে এমন খবর দিলে ইস্ট লন্ডন মসজিদের মুসল্লি, লন্ডন মুসলিম সেন্টারে অবস্থিত লন্ডন ইস্ট একাডেমীর শিক্ষার্থী, মারিয়াম সেন্টারের কর্মকর্তা ও এলএমসি বিজনেস উইংয়ের ব্যবসায়ীরা চরম আতংকে ছুটাছুটি শুরু করেন। এসময় পুলিশ সকলকে নিরাপত্তার জন্য বাইরে বের করে একঘন্টার অধিক সময় তল্লাশি চালিয়ে মসজিদকে নিরাপদ ঘোষণা করে।
লন্ডন মুসলিম সেন্টার কর্তৃপক্ষ জানান, বুধবার দুপুর প্রায় ১২টার দিকে মেট্রোপলিটন পুলিশের দুই কর্মকর্তা লন্ডন মুসলিম সেন্টারের অভ্যর্থনা কক্ষে এসে জানায়, কেউ ফোন করে জানিয়েছে মসজিদের ভেতরে বোমা রাখা হয়েছে এবং কিছুক্ষণের মধ্যে বিষ্ফোরন ঘটবে। এ খবর পেয়ে সকলের মধ্যে আতংক দেখা দেয়। পরে পুলিশ সকলকে বাইরে বের করে দিয়ে তল্লাশি শুরু করে। কিছুক্ষণের মধ্যে পুলিশের বিশেষ ইউনিট পৌছে মসজিদ, মুসলিম সেন্টার, মারিয়াম সেন্টার ও বিজনেস উইংয়ে তন্ন তন্ন করে তল্লাশী চালায়। এক ঘন্টারও বেশী সময় তল্লাশির পর বিপদজনক কিছু না পেয়ে তারা কমপ্লেক্সকে নিরাপদ ঘোষণা করলে মুসল্লি, শিক্ষার্থী ও ব্যবসায়ীরা নিজ নিজ কর্মস্থলে ফিরে যান।
লন্ডন মুসলিম সেন্টারের নির্বাহী পরিচালক দেলওয়ার হোসেইন খান জানান, কোন গোষ্ঠী পুলিশে ফোন করে মসজিদে বোমা রয়েছে বলে আতংক ছড়ানোর চেষ্টা করছে। অযথা অসুবিধা সৃষ্টির উদ্দেশ্যে কেউ এটা করতে পারে। তিনি ইস্ট লন্ডন মসজিদ ও অথবা মুসলিম সেন্টারের কোথাও সন্দেহমুলক কোনো বস্তু দেখতে পেলে সঙ্গে সঙ্গে মসজিদ কর্তৃপক্ষকে অবগত করতে আহবান জানান। উল্লেখ্য, আতংক সৃষ্টিকারী ব্যক্তির ফোন নম্বর ট্রেস করে পুলিশ তাকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button