আরব বিশ্বের প্রভাবশালী নারীর তালিকায় ২৯ জনই মিশরীয়

Egyptআরব বিশ্বের ২০০ প্রভাবশালী নারীর তালিকায় ২৯ জনই মিশরীয়। সম্প্রতি যুক্তরাষ্ট্রভিত্তিক ফোবর্স ম্যাগাজিনের এক জরিপে উঠে এসেছে এই অভাবনীয় তথ্য।
সোমবার প্রকাশিত ‘দ্য ২০০ মোস্ট পাওয়ারফুল আরব উইমেন- ২০১৪’ জরিপে ফোবর্স আরো জানায়, এই ২০০ প্রভাবশালী নারীদের মধ্যে রয়েছে ফ্যামিলি বিজনেস, সরকারি ও বিভিন্ন বেসরকারি সংস্থার ঊর্ধ্বতন নারী কর্মকর্তা।
প্রতিবেদনে বলা হয়েছে, আরব বিশ্বের ২০০ প্রভাবশালী নারীর মধ্যে ২৯ জনই মিশরের। মধ্যপ্রাচ্যের বৃহৎ অর্থনীতির দেশ সৌদি আরবের ২৭ জন এই তালিকায় স্থান পেয়েছেন। তালিকায় সংযুক্ত আরব আমিরাতের রয়েছেন ২৬ জন। এছাড়া রয়েছেন লেবানন, জর্ডান, ওমান, ইরাক, মরক্কো, ফিলিস্তিন, কুয়েতের নারীরা।
তালিকায় প্রভাবশালী ফ্যামিলি বিজনেসে নারীদের মধ্যে প্রথমে রয়েছেন সংযুক্ত আরব আমিরাতের এসা সালেহ আল গুর্গ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রাজা এসা আল গুর্গ। দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল করেছেন সৌদি আরবের ওলায়্যান গ্রুপের ভাইস চেয়ারম্যান লুবনা ওলায়্যান ও বাহরাইনের ওয়াইকে আলময়্যাদ এন্ড সন্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কনা আলময়্যাদ।এরপরেই রয়েছেন বাইরাইনের ফাতেমা হাসান জায়াদ, লেবাননের মনা বাওয়ারশি ও ওমানের শারীফা মোহাম্মদ আল হারতি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button