ফিলিস্তিনিদের হয়রানি করতে অস্বীকৃতি ৪৩ ইসরাইলি গোয়েন্দার

Israelফিলিস্তিনে ষড়যন্ত্র করতে অস্বীকৃতি জানিয়েছেন ইসরাইলি সামরিক গোয়েন্দা শাখার ৪৩ জ্যৈষ্ঠ গোয়েন্দা। গতকাল শুক্রবার দেশটির গণমাধ্যমে তাদের একটি খোলাচিঠি প্রকাশ হয়।
চিঠিতে তারা অভিযোগ করে বলেন, অতিরিক্ত গোয়েন্দা নজরদারিতে ফিলিস্তিনের বেসামরিক ও নিরীহ বাসিন্দাদের হয়রানি করা হচ্ছে। এদের অনেককেই রাজনৈতিক স্বার্থে ব্যবহার করে ফিলিস্তিনিদের মধ্যে বিভক্তি তৈরি করা হচ্ছে।
ইসরাইলের মর্যাদাপূর্ণ গোয়েন্দা শাখা ইউনিট ৮২০০-এর বেশ কয়েকজন কর্মকর্তা, সাবেক প্রশিক্ষকসহ মোট ৪৩ জনের স্বাক্ষরসহ এ চিঠিটি ইসরাইলি সামরিক বাহিনী ও সামরিক গোয়েন্দা শাখার প্রধানের কাছে পাঠানো হয়েছে বলে জানায় দ্য গার্ডিয়ান।
এতে তারা অভিযোগ করে বলেন, তাদের কাজের একটি বড় অংশই ইসরাইলি নিরাপত্তা ও প্রতিরক্ষার সাথে সম্পর্কিত নয়। ইসরাইলি কর্তৃপক্ষ গোটা ফিলিস্তিনে স্থায়ী দখলদারিত্বের পরিকল্পনা নিয়ে এগোচ্ছে। আর এ কাজে গোয়েন্দাদের ব্যবহার করা হচ্ছে। ইসরাইল চাইছে ফিলিস্তিনিরা দৈনন্দিন জীবনের প্রতিটি কাজে ইসরাইলের ছক মেনে চলুক।
গোয়েন্দারা অভিযোগ করেন, তাদের মাধ্যমে ফিলিস্তিনিদের সামাজিক, অর্থনৈতিক এমনকি পারিবারিক একান্ত গোপন কর্মকাণ্ডের তথ্যও তুলে আনা হয়। এসব তথ্য ব্যবহার করে ফিলিস্তিনিদের ব্ল্যাকমেল করা হয়।
তারা জানান, ইসরাইলের এসব কর্মকাণ্ড মূলত ইসরাইলের বিপক্ষেই যাচ্ছে। অন্য একটি দেশে বিভক্তি তৈরি করলে নিজেদের শান্তি ও নিরাপত্তাও বিঘ্নিত হয়।
চিঠিতে তারা আপসহীন ভাষায় বলেন, আমরা ৮২০০ ইউনিটের ৪৩ জন ঘোষণা করছি, ফিলিস্তিনের বিরুদ্ধে কোনো গোয়েন্দা তৎপরতায় অংশ নেবো না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button