দুই পর্দার ‘গ্যালাক্সি ফোল্ডার’!

Samsung Galaxy Folderগ্যালাক্সি সিরিজে ‘ফোল্ডার’ নামে ভাঁজ করা যায় এমন স্মার্টফোন আনতে কাজ করছে স্যামসাং, এমন গুঞ্জন দীর্ঘদিন ধরেই বাজারে ছিল। সম্প্রতি প্রযুক্তি বিষয়ক বেশ কয়েকটি ওয়েবসাইট থেকে ফাঁস হয়েছে স্যামসাংয়ের গ্যালাক্সি ফোল্ডার সংক্রান্ত তথ্য।
ক্লায়েন্ট ডটকম নামের একটি সাইট থেকে ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, গ্যালাক্সি ফোল্ডার স্মার্টফোনটিতে ডুয়াল স্ক্রিন সুবিধা যুক্ত করছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি।
নতুন স্মার্টফোনটির কোডনাম ‘হেনেসি’। অ্যান্ড্রয়েডনির্ভর ফ্লিপ বা ক্ল্যামশেল নকশার স্মার্টফোনটির পর্দার মাপ হবে তিন দশমিক সাত ইঞ্চি। দুই পর্দা বিশিষ্ট গ্যালাক্সি ফোল্ডার মিড রেঞ্জ স্মার্টফোন হিসেবে বাজারে পাওয়া যাবে। ফোনের দুইটি পর্দাতেই অ্যামোলেড প্যানেল ব্যবহার করা হতে পারে।
এদিকে, জাপানের ব্লগিং সাইট ব্লগ অব মোবাইলে ফোল্ডার স্মার্টফোনটির ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, অ্যান্ড্রয়েড ৪.২ জেলিবিন অপারেটিং সিস্টেমনির্ভর গ্যালাক্সি ফোল্ডারে থাকবে ডুয়াল কোরের কোয়ালকম স্ন্যাপড্রাগন এস ৪ প্রসেসর, দুই গিগাবাইট র? ম, ১৮২০ এমএএইচ ব্যাটারি, ব্লুটুথ ৪.০, এনএফসি, ওয়াইফাই এবং এলটিই সুবিধা।
সেপ্টেম্বর মাস নাগাদ টাচস্ক্রিন ও কিবোর্ড সুবিধার এ স্মার্টফোনটি বাজারে আনতে পারে স্যামসাং।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button