আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় মিসর চ্যাম্পিয়ন

Quranমক্কার একটি রেডিও স্টেশন কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় মিসর, ইন্দোনেশিয়া ও ইয়েমেন যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করেছে। এই প্রথম তারা এ ধরনের কোনো প্রতিযোগিতার আয়োজক হলো।
মিসরের ইব্রাহিম শাহতা ইব্রাহিম বাগদ প্রথম, ইন্দোনেশিয়ার রাজি এনগোসাই দ্বিতীয় এবং ইয়েমেনের আদানান ওমর হাবশি তৃতীয় স্থান অর্জন করেছে। প্রতিযোগিতাটি রেডিও ইসলামে প্রচার করা হয়।
রেডিও স্টেশনের জেদ্দা কার্যালয়ে ৫৪টি দেশের মোট ১৪০ জন হাফেজ এই প্রতিযোগিতায় অংশ নেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সৌদি ব্রডকাস্ট করপোরেশনের চেয়ারম্যান আবদুর রহমান আল হাজ্জাহ। তিনি বলেন, কোম্পানির লক্ষ্য হলো ভবিষ্যতে এই প্রতিযোগিতা অবয়াহত রাখা। রেডিও ইসলামের পরিচালক আব্দুর রহমান কাবাসি বলেন, বেশ কিছু নারী তার কাছে জানতে চেয়েছে যে, আগামী রমাযানে নারীরা টেলিফোনের মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে কি না? তিনি বলেন, আগামী রমযানে এই প্রতিযোগিতায় গুরুত্বপূর্ণ পরিবর্তন আনা হবে।
আল হাজ্জাহ বলেন, এই প্রতিষ্ঠান সর্বাধুনিক সাউন্ড সিস্টেম স্থাপন করেছে যা এই প্রতিযোগিতার জন্য সহায়ক।
আন্তর্জাতিক হিফজুল কুরআন সংস্থার সেক্রেটারি জেনারেল আব্দুল্লাহ বাসাফা বলেন, এই ধরনের প্রতিযোগিতা সৌদিআরবের জন্য নতুন নয়। ৩৬ বছর আগে বাদশাহ আব্দুল আযিয পুরস্কার নামে এই ধরনের প্রতিযোগিতা শুরু হয়। তিনি বলেন, এই ধরনের আয়োজন কুরআনের ব্যাপারে মানুষকে আরো আগ্রহী করে তুলে।
প্রথম স্থান অধিকারীকে ১৫ হাজার, দ্বিতীয় স্থান অধিকারীকে ৭ হাজার এবং তৃতীয় স্থান অধিকারীকে ৬ হাজার সৌদি রিয়াল পুরস্কার হিসেবে দেয়া হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button