ইসরাইলের কারাগারে বন্দি ফিলিস্তিনের ২৫০ শিশু

Israelerইসরাইলের বর্বরতার শিকার হয়ে কারাগারে বন্দি ফিলিস্তিনি শিশুর সংখ্যা বেড়ে ২৫০-এ দাঁড়িয়েছে। ফিলিস্তিনের বন্দি বিষয়ক মন্ত্রণালয়ের আইনজীবী হিবা মাসালহা এ তথ্য দিয়েছেন।
এর পাশাপাশি তিনি অভিযোগ করেছেন, তিন কিশোরের কথিত অপহরণের দোহাই দিয়ে ফিলিস্তিনি ভূখণ্ডে আটক অভিযান চালিয়ে যাচ্ছে ইসরাইল। হিবা মাসালহা জানান, ওই অপহরণের অজুহাতে ইহুদিবাদি সেনারা মধ্য রাতে ফিলিস্তিনিদের ঘর-বাড়ি থেকে শিশুসহ লোকজনকে ধরপাকড় করছে। এছাড়া, বন্দি শিশুদেরকে মারধর করা হচ্ছে বলেও তিনি জানান। ইসরাইলি বাহিনীর এ আচরণকে তিনি আন্তর্জাতিক শিশু অধিকার আইনের সম্পূর্ণ লঙ্ঘন হিসেবে উল্লেখ করেন আইনজীবী হিবা মাসালহা।
গত ১২ জুন পশ্চিম তীরের আল-খলিল শহর থেকে তিন কিশোরের কথিত অপহরণের পর ইসরাইলি সেনারা ফিলিস্তিনের বিভিন্ন এলাকা থেকে এ পর্যন্ত শিশু-কিশোরসহ কয়েকশ’ ফিলিস্তিনিকে আটক করেছে। তবে, যে তিন কিশোরকে অপহরণের ঘটনায় এ ধরপাকড় চলছে তা নিয়ে এরইমধ্যে প্রশ্ন উঠেছে। ইসরাইল দাবি করে তার গোয়েন্দা সংস্থার চোখ ফাঁকি দেয়া অসম্ভব। তাহলে এত গোয়েন্দা নজরদারি এড়িয়ে কিভাবে ওই তিন কিশোরকে অপহরণ করা হয়েছে- ইসরাইলের পক্ষ থেকে তার কোনো সদুত্তর নেই। রয়টার্স

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button