নিউইয়র্ক টাইমসের সম্পাদক বরখাস্ত

NY Timesনিউইয়র্ক টাইমস পত্রিকার প্রথম নারী সম্পাদক জিল আব্রামসনকে বরখাস্ত করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছেন প্রথম কৃষ্ণাঙ্গ সম্পাদক হিসেবে ডিন ব্যাকুয়েট। বুধবার জিল আব্রামসনকে পদচ্যুত করার ঘোষণা দেন পত্রিকাটির প্রকাশক আর্থার সালজবার্গার।
জানা গেছে, টাইমসের সদর দফতরে পত্রিকাটির প্রকাশক আর্থার সালজবার্গার কর্মীদের নিয়ে একটি সভা করেন। সভায় তিনি হঠাৎ জিল আব্রামসনের চাকরিচ্যুতির ঘোষণা দেন।
বিস্তারিত কোনো কারণ উল্লেখ না করে তিনি বলেন, জিল আব্রামসনের প্রস্থান স্বেচ্ছায় ঘটেনি। সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
নিউইয়র্ক টাইমসের নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দেওয়ার আগে ডিন ব্যাকুয়েট একই পত্রিকার ওয়াশিংটন ব্যুরো প্রধান হিসেবে কাজ করেন।
জিল আব্রামসনের চাকরিচ্যুতিতে বিস্মিত হয়েছেন নিউইয়র্ক টাইমসের কর্মী ও সংবাদপত্রসেবীরা। প্রকাশ্যে কেউ কোনো কারণের কথা না জানালেও অনেকেই বলছেন, পত্রিকাটির ব্যবস্থাপনা নিয়ে প্রধান নির্বাহী মার্ক থমসন ও প্রকাশক আর্থার সালজবার্গের সঙ্গে জিল আব্রামসনের বিরোধ চলছিল। যদিও নিউইয়র্ক টাইমসের সংবাদ কক্ষের ওপর কখনও প্রকাশক বা ব্যবস্থাপনা কর্তৃপক্ষের পক্ষ থেকে কোনো হস্তক্ষেপ করা হয় না বলে জানানো হয়ে থাকে। রয়টার্স।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button