রোহিঙ্গা মুসলমানদের উপর বর্বরোচিত হামলা বন্ধ করতে হবে : জমিয়তে উলামা ইউকে

Jamiat UKরোহিঙ্গা মুসলমানদের উপর অব্যাহত হত্যা, নির্যাতন ও দমনাভিযানের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে জমিয়তে উলামা ইউকের নেতৃবৃন্দ বলেছেন, মিয়ানমারের সরকারের হাত থেকে মজলুম রোহিঙ্গা মুসলমানদের উদ্ধারের জন্যে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর আক্রমন বন্ধে জাতিসংঘ, ওআইসি, আবরলীগ সহ সমগ্র বিশ্ববাসীকে মজলুম রোহিঙ্গা মুসলমানদের পাশে দাড়ানোর আহ্বান জানান।
জমিয়ত ইউকের নেতৃবৃন্দ  বলেন, রোহিঙ্গা মুসলিম নারী ও শিশু সহ শতাধিক নিরপরাধ মানুষকে হত্যার মাধ্যমে আবারো প্রমাণিত হয়েছে মিয়ানমারের সরকার শান্তি ও মানবাধিকারের শত্রু। নেতৃবৃন্দ  অবিলম্বে নিরীহ নিরস্ত্র মুসলমানদের উপর হামলা বন্ধ করার জোর দাবী জানান।
জমিয়ত ইউকের নেতৃবৃন্দ  বিশ্বের সকল মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে এই অন্যায় হামলার প্রতিবাদ করার আহ্বান জানান।
জমিয়ত নেতৃবৃন্দ আরো বলেন, খোদায়ী গজব হতে বিশ্বকে বাঁচাতে হলে অবিলম্বে রোহিঙ্গা নারী ও শিশু নির্যাতন বন্ধ করতে হবে।
নেতৃবৃন্দ বিশ্ব মুসলিমকে রোহিঙ্গা জনগোষ্ঠির নির্যাতিতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, ইসলাম, মুসলমান ও মানবতার চরম দুশমন মিয়ানমারের পণ্য বর্জনের মাধ্যমে তাদের অর্থের উৎসে আঘাত হানতে হবে। বিগত কয়েক দিন যাবৎ মিয়ানমারের সরকার ও বৌদ্ধ ধর্মাবলম্বীরা পরিকল্পিতভাবে রোহিঙ্গা মুসলমানদের উপর হামলা চালিয়ে যেভাবে আসহায় নারী, পুরুষ, শিশুদের হত্যা করছে তার বিরুদ্ধে ওআইসি, আবরলীগ, জাতিসংঘ নিরব দর্শকের ভূমিকা পালন করে যুদ্ধাপরাধীদের সহযোগীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে। মুসলিম রাষ্ট্র প্রধানরাও দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। কিন্তু বিশ্বের কোন বিবেকবান মানুষ এহেন নিষ্ঠুরতার বিরুদ্ধে নিরব থাকতে পারে না।
গত ১০ জুন মারকাজুল উলুম লন্ডনে রোহিঙ্গা মুসলমানদের উপর অব্যাহত হত্যা, নির্যাতন ও দমনাভিযানের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা শোয়াইব আহমদের সভাপতিত্বে ও জমিয়তে উলামা ইউকের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের বিশিষ্ট নেতা, শায়খুল হাদীস মাওলানা আবদুল মসাওয়ীর, বিশিষ্ট আলেম ও মাসিক হেফাজতে ইসলাম পত্রিকার সম্পাদক মাওলানা আবদাল হুসাইন খান, বিশিষ্ট আলেম ও জমিয়তে উলামা ইউকের সহ সভাপতি মুফতি আবদুল মুনতাকিম, মারকাজুল উলুম মসজিদের ইমাম মাওলানা আবদুল মজিদ, মাসিক আল আহরার পত্রিকার সম্পাদক মাওলানা মালমান আহমদ, জমিয়ত নেতা মুফতি মুতাহির সিদ্দিক, মাওলানা আবদুস সামাদ,  আলহাজ্ব আবদুল বাইস, মাওলানা খালিদ আহমদ, কামরুল ইসলাম প্রমুখ।
জমিয়ত ইউকের নেতৃবৃন্দ আরো বলেন,  মিয়ানমারের সরকার ও বৌদ্ধ ধর্মাবলম্বীরা পরিকল্পিতভাবে রোহিঙ্গা মুসলমানদের নিশ্চিহ্ন করে দেয়ার অপচেষ্টা চালাচ্ছে। নারী, পুরুষ, শিশু নির্বিশেষে সকল রোহিঙ্গা মুসলমানদের উপর বর্বর নির্যাতন চালানো হচ্ছে। পরিস্থিতি এমন যে, রোহিঙ্গারা মিয়ানমার থেকে জীবন নিয়ে কাথায়ও পালিয়ে যাওয়ারও সুযোগ পাচ্ছে না। এভাবে একটা জাতিকে নিশ্চিহ্ন করে দেয়া হচ্ছে আর সারা বিশ্ব তা তাকিয়ে তাকিয়ে দেখছে। আসলে মুসলমান হওয়াই কি রোহিঙ্গাদের অপরাধ? আধুনিক যুগে সারা দুনিয়ার মানুষের চোখের সামনে এভাবে একটা জাতি ধ্বংস হয়ে যাবে তা কোনভাবেই মেনে নেয়া যায় না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button