এয়ার অ্যাম্বুলেন্সের পাইলট হচ্ছেন প্রিন্স উইলিয়াম

Prince Williamব্রিটিশ রাজপরিবারের উত্তরাধিকারী ডিউক অব ক্যামব্রিজ প্রিন্স উইলিয়াম আকাশপথে জরুরি চিকিৎসা সেবাদানকারী ‘এয়ার অ্যাম্বুলেন্স’র পাইলট হচ্ছেন। বিবিসি অনলাইনসহ বেশ কয়েকটি সংবাদ মাধ্যম জানায়, শিগগিরই তিনি নতুন কাজে যোগদান করবেন। কেনিংস্টন প্যালেস জানায়, প্রিন্স উইলিয়াম ইস্ট অ্যাঙ্গোলিয়ান এয়ার অ্যাম্বুলেন্সে রাত-দিন উভয় শিফটেই দায়িত্ব পালন করবেন। এটাই হবে তার প্রধান কাজ। তবে রাষ্ট্রের কোনো দরকারে তিনি ঠিকই রানীর পক্ষ থেকে দায়িত্ব পালন করবেন। উইলিয়ামসের এক মুখপাত্র জানান, নতুন কাজের বিষয়ে প্রিন্স ‘খুবই উচ্ছ্বসিত ও অনুপ্রাণিত’। ডিউক এটাকে মানুষের সবচেয়ে দুঃসময়ে সাহায্য করার মতো জনসেবা হিসেবে দেখছেন।
এয়ার অ্যাম্বুলেন্সের হয়ে প্রিন্স উইলিয়ামস রয়্যাল এয়ার ফোর্স (আরএএফ) ও রেসকিউ ফোর্সের সঙ্গে কাজ করবেন। এজন্য তাকে বেতন দেয়া হবে যার পুরোটাই তিনি দাতব্য সংস্থায় দান করে দেবেন।
দাতব্য সংস্থার প্রধান প্যাট্রিক পিয়ার বলেন, তিনি আমাদের সঙ্গে আকাশে উড়বেন এমন খবরে আমরা সত্যিই আনন্দিত।
জরুরি চিকিৎসেবা দানের জন্য যুক্তরাজ্যে ২৭টি এয়ার অ্যাম্বুলেন্স রয়েছে। বিভিন্ন দাতব্য সংস্থার অর্থায়নে বাণিজ্যিক কোম্পানিগুলো এগুলো পরিচালনা করে থাকে। এদের মধ্যে ইস্ট অ্যাঙ্গোরিয়ান এয়ার অ্যাম্বুলেন্স অন্যতম। বৃটেনে ক্যামব্রীজশায়ার, নরফোক ও সাফোক এই তিন অঞ্চলে সেবা দিয়ে থাকে এটি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button