সিলেটের ৬ উপজেলায় ১৯ দলের একক প্রার্থী চূড়ান্ত

কবির আহমদ, সিলেট: অনেক জল্পনা-কল্পণার পর অবশেষে ১৯ দলের র্শীর্ষ নেতৃবৃন্দ সিলেটের ৬ উপজেলায় একক প্রার্থী চূড়ান্ত করলেন। সিলেট জেলা ও মহানগর ১৯ দলীয় জোটের জরুরি সভায় আসন্ন উপজেলা নির্বাচনে সিলেট সদর, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ, কানাইঘাট ও বিয়ানী বাজার উপজেলায় ১৯ দলীয় জোট সমর্থিত একক প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। একক প্রার্থী নির্ধারণের লক্ষ্যে গতকাল রোববার জোটের এক জরুরী সভা নগরীর মিরের ময়দানে অনুষ্ঠিত হয়। জোট নেতৃবৃন্দ আসন্ন উপজেলা নির্বাচনে ১৯ দল সমর্থিত প্রার্থীদের বিজয়ী করতে সকলের প্রতি আহ্বান জানান। সভায় সর্বসম্মতিক্রমে সিলেট সদর, বালাগঞ্জ, কানাইঘাট ও বিয়ানী বাজার উপজেলায় বিএনপি এবং দক্ষিণ সুরমা ও ফেঞ্চুগঞ্জ উপজেলায় জামায়াত প্রার্থীকে ১৯ দলের একক প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। উল্লেখ্য যে, আসন্ন নির্বাচনে বালাগঞ্জ উপজেলায় বিএনপি মনোনীত প্রার্থী আবদাল মিয়াকে এবং দক্ষিণ সুরমায় জামায়াত মনোনীত প্রার্থী মাওলানা লোকমান আহমদ ও ফেঞ্চুগঞ্জ উপজেলায় সাইফুল্লাহ আল হোসাইনকে ১৯ দলীয় জোটের একক প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। সিলেট সদর, কানাইঘাট ও বিয়ানীবাজার উপজেলায় খুব শীঘ্রই বিএনপির একক প্রার্থী মনোনীত করে ১৯ দলীয় জোটের পক্ষ থেকে একক প্রার্থী হিসেবে ঘোষণা করা হবে বলে জানান নেতৃবৃন্দ।
সিলেট জেলা ১৯ দলীয় জোটের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি দিলদার হোসেন সেলিম এর সভাপতিত্বে এবং মহানগর জোট-এর সদস্য সচিব ও নগর জামায়াতের নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন-এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্র সচিব বীর মুক্তিযোদ্ধা শমসের মুবীন চৌধুরী বীর বিক্রম।
জোট-এর সভায় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী ও আবুল কাহের শামীম, জেলা বিএনপির সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল গাফ্ফার, মহানগর সাধারন সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকী, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি নাসিম হোসাইন, সহ-সভাপতি বদরুজ্জামান সেলিম, জেলা সাংগঠনিক সম্পাদক আলী আহমদ, সিলেট জেলা দক্ষিণ জামায়াতের আমীর মাওলানা হাবীবুর রহমান, মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর ডাঃ সায়েফ আহমদ, জেলা উত্তরের ভারপ্রাপ্ত আমীর সৈয়দ ফয়জুল্লাহ বাহার, জেলা দক্ষিণ জামায়াতের নায়েবে আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান,  জেলা ১৯ দলীয় জোটের সদস্য সচিব ও দক্ষিণ জেলা জামায়াতের সেক্রেটারী মুক্তিযোদ্ধা মতিউর রহমান, মহানগর ভারপ্রাপ্ত সেক্রেটারী মোঃ ফখরুল ইসলাম, মহানগর জমিয়তের সভাপতি মাওলানা মনসুরুল হাসান রায়পুরী, সহ-সভাপতি প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, যুগ্ম-সম্পাদক মাওলানা আব্দুল মালিক চৌধুরী ,খেলাফত মজলিস মহানগর সহ-সভাপতি আব্দুল হান্নান তাপাদার ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুল হান্নান, ইসলামী ঐক্যজোট মহানগর সভাপতি মুফতি ফয়জুল হক জালালাবাদী ও জেলা সভাপতি মাওলানা আছলাম রহমানী, এলডিপি জেলা সভাপতি সায়েদুর রহমান চৌধুরী রুপা, লেবার পার্টির মহানগর সভাপতি মাহবুবুর রহমান খালেদ, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি-আন্দালিব পার্থ) সিলেট জেলা আহ্বায়ক মোজাম্মেল হোসেন লিটন প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button