সিলেটে ৩টিতে বিএনপি ১টিতে জামায়াত ও ১টিতে আ’লীগ সমর্থকের জয়

সিলেট জেলার ছয় উপজেলার তিনটিতে বিএনপি, একটিতে জামায়াত ও একটিতে আওয়ামী লীগ সমর্থক চেয়ারম্যান প্রার্থীরা বিজয়ী হয়েছেন। গোলাপগঞ্জ উপজেলায় সর্বশেষ প্রাপ্ত ফলাফলে জামায়াত সমর্থক প্রার্থী ১৭৭০ ভোটে এগিয়ে রয়েছেন।  রাত ১১টা পর্যন্ত ৯৩টি কেন্দ্রের মধ্যে ৭৪টির প্রাপ্ত ফলাফলে জামায়াত সমর্থক হাফিজ নজমুল ইসলাম পেয়েছেন ১৯ হাজার ৬০৫ ভোট। নিকটতম আওয়ামী লীগ সমর্থক বর্তমান চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী পেয়েছেন ১৭ হাজার ৬৩৫ ভোট।
জকিগঞ্জে ১৯ দলের প্রার্থি বিএনপি নেতা  ইকবাল আহমদ ২৭ হাজার ৪৫৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের লোকমান উদ্দিন চৌধুরী পেয়েছেন ২৩ হাজার ২৭২ ভোট। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে জামায়াত সমর্থক গোলাম রোকবানী চৌধুরী জাভেদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি সমর্থক এহিয়া বেগম চৌধূরী নির্বাচিত হয়েছেন।
জৈন্তাপুরে ১৯ দল সমর্থিত বর্তমান চেয়ারম্যান জামায়াত নেতা জয়নাল আবেদীন বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ২২ হাজার ৯৩৪ ভোট। নিকটতম আওয়ামী লীগের বিদ্রোহী কামাল আহমদ পেয়েছেন ১৯ হাজার ৬৭ ভোট।
কোম্পানীগঞ্জ উপজেলায় ৩৪টি ভোট কেন্দ্রের মধ্যে ৩৪টির ফলাফল পাওয়া গেছে। প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগের আব্দুর বাছির ২৬,১৯৭ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের অপর প্রার্থী জাহাঙ্গীর আলম পেয়েছেন ১৮,৪১৬ ভোট।
গোয়াইনঘাটে ১৯ দলের একক প্রার্থি বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুল হাকিম চৌধুরী এবারও বিজয়ী হয়েছেন।  তিনি প্রায় ৪৩ হাজার ৮০৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের লুৎফুর রহমান লেবু পেয়েছেন  ৩৩ হাজার ৫২৭ ভোট।
বিশ্বনাথে বিজয়ী হয়েছেন বিএনপি’র সোহেল আহমদ চৌধুরী । তিনি কাপপিরিচ মার্কায় ৩২৯৭৩ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত ফিরোজ খান পংকি মোটর সাইকেল মার্কায় ২৬৩০১ ভোট পেয়েছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বিএনপি সমর্থক আহমদ নূর উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি সমর্থক স্বপ্না শাহীন নির্বাচিত হয়েছেন।
উল্লেখ্য, গত উপজেলা নির্বাচনে এই ছয় উপজেলার তিনটিতে আওয়ামী লীগ, একটিতে বিএনপি, একটিতে জামায়াত ও একটিতে জাতীয় পার্টি সমর্থিত চেয়ারম্যান প্রার্থিরা বিজয়ী হন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button