ব্রিটেনে সিল্ক রোডের চার সহযোগী গ্রেপ্তার

Silk Roadমার্কিন আইনপ্রয়োগকারী সংস্থার অভিযানে বন্ধ হয়ে যাওয়া অনলাইন ‘কালোবাজার’ সিল্ক রোডের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে ব্রিটেনে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।
সংবাদ সংস্থা বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদনে জানা গেছে, গ্রেপ্তারকৃতদের মধ্যে তিনজনের বয়স ২০ বছর। তাদের বসবাস ম্যানচেস্টারে।
গ্রেপ্তারকৃত চতুর্থজনের বয়স ৫০ বছর এবং তিনি ডেভনে বাস করেন। তাদের সবাইকে প্রাথমিকভাবে মাদক ব্যবসার সঙ্গে জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে। কিছুদিনের মধ্যে গ্রেপ্তারের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানানো হয়েছে।
মাদকদ্রব্য সরবরাহকারী সিল্ক রোডের ওয়েবসাইটটি এখন বন্ধ আছে। অক্টোবরের প্রথম দিকে সাইটটির সন্দেহভাজন অপারেটর রস আলব্রিটকে গ্রেপ্তার করে যুক্তরাষ্ট্রের আইন প্রয়োগকারী সংস্থা ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই)। গত সপ্তাহে ৪০ বছর বয়সী সিল্ক রোডের নিয়মিত ক্রেতা স্টিভেন লয়েড স্যাডলারকে গ্রেপ্তার করা হয়েছে।
সিল্ক রোডের কার্যকলাপ পরিচালিত হত বিটকয়েন নামক স্ব-প্রতিষ্ঠিত মুদ্রার মাধ্যমে। ফলে ওয়েবসাইটটির গতিবিধি পর্যবেক্ষণ করা কঠিন হয়ে পড়ে।
ব্রিটেনের ন্যাশনাল ক্রাইম এজেন্সির পরিচালক কেইথ ব্রিস্ট্র বলেন, “আসামিদের পক্ষে করা সমস্ত অপরাধের চিহ্ন মুছে ফেলা অসম্ভব। শত উন্নত প্রযুক্তির ব্যবহার করেও তারা ভুল করবেই।”

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button