বাংলাদেশের গার্মেন্টস সেক্টর নিয়ে রচডেল বাংলাদেশী পার্টনারশীপ প্রজেক্টের আলোচনা সভা অনুষ্ঠিত

Rocheldবাংলাদেশের রাজধানী ঢাকার গার্মেন্টস ফ্যাক্টরি রানা প্লাজায় ঘটে যাওয়া ইতিহাসের ভয়াবহ ট্র্যাজিডি নিয়ে এক আলোচনা সভার আয়োজন করে যুক্তরাজ্যের রচডেল বাংলাদেশী পার্টনারশীপ প্রজেক্ট। সম্প্রতি সংগঠনটির হলরুমে আয়োজিত এ আলোচনা সভায় যোগ দেন বৃটিশ পার্লামেন্টের অল পার্টি পার্লামেন্টারী গ্রুপের সদস্য সাইমন ডানকায এমপি ও দক্ষিন পূর্ব এশিয়ার দেশগুলোতে কর্মরত এথিক্যাল ট্রেডিং বিষয়ক কনসালটেন্ট স্ট্রিলিং স্মিথ। সভায় সম্প্রতি অল পার্লামেন্টারী গ্রুপের বাংলাদেশ সফরকালীন সময়ে গার্মেন্ট ফ্যাক্টরি বিষয়ে বৃটিশ পার্লামেন্টে প্রকাশিত রিপোর্ট নিয়েও আলোচনা করা হয়।
সভায় সাইমন ডানকায তার বাংলাদেশ সফরের অভিজ্ঞতা তুলে ধরে বলেন, বাংলাদেশ এগিয়ে যাওয়ার পিছনে গার্মেন্টস সেক্টর বিরাট অবদান রয়েছে। কিন্তুু সবচেয়ে অবহেলিত এই সেক্টরের কর্মরত শ্রমিকরা। তিনি বলেন, শ্রমিকদের উন্নত মজুরী ও কারখানায় ভালো পরিবেশ বজায় রাখার পাশাপাশি তাদের কাজের নিরাপত্তা নিশ্চিত করা জরুরী। তিনি বলেন, অল পার্লামেন্টারী গ্রুপের প্রতিবেদনে আমরা বৃটেন সরকারের কাছে সেই বিষয়টি তুলে ধরেছি।
সভায় স্বাগত বক্তব্য রাখেন রচডেল বাংলাদেশী পার্টনারশীপ প্রজেক্টের কো-অর্ডিনেটর মোহাম্মদ দবির মিয়া। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের ভাইস চেয়ার ডাক্তার মোশাররফ হোসাইন, রচডেল বরা কাউন্সিলের ক্যাবিনেট মেম্বার কাউন্সিলার ফারুক আহমদ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button