সাঙ্গাকারার ট্রিপল সেঞ্চুরির বিপরীতে সাকিবের ৫ উইকেট

সামনে ছিল রানের পাহাড়। এই পাহাড় টপকানো না গেলেও অন্তত চেষ্টা করা যেত। কিন্তু সেই পথে অন্যতম ভরসা তামিম ইকবাল সাজঘরে ফিরে গেছেন। কুমার সাঙ্কাকারার ট্রিপল সেঞ্চুরি সমৃদ্ধ শ্রীলঙ্কার করা ৫৮৭ রানের জবাবে চট্টগ্রামে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের স্কোর ১ উইকেটে ৮৬ রান। এখনো ৫০১ রানে পিছিয়ে স্বাগতিকেরা। এর মধ্যেও সান্তনার বিষয় হলো সাকিব আল হাসানের ৫ উইকেট প্রাপ্তি। তিনি ১১তম বারের মতো ৫ উইকেট পেলেন।
মাত্র চার বল খেলে ল্যাকমালের বলে বোল্ড হয়ে যান তামিম। তাকে এভাবে ফিরে যেতে দেখে অনেকের মনে হয়েছিল, বোধহয় আজ আরো খারাপ কিছু দেখতে হবে। কিন্তু তা হয়নি। দিনের বাকি সময় শামসুর রহমান ও ইমরুল কায়েস টিকে থাকতে পেরেছেন। অবশ্য এতে শ্রীলঙ্কান ফিল্ডারদের ক্যাচ মিসের অবদানও ছিল। দিনশেষে শামসুর ৪৫ এবং ইমরুল ৩৬ রানে ক্রিজে রয়েছেন।
শ্রীলঙ্কার দিন শুরু হয়েছিল ৫ উইকেটে ৩১৪ রান নিয়ে। সাঙ্গাকারা নেমেছিলেন ১৬০ নিয়ে। আর তিনিই দলের শেষ ব্যাটসম্যান হিসেবে ফিরে যান। এর মধ্যেই ৩১৯ রানের একটি ঝলমলে ইনিংস উপহার দিয়ে গেলেন। এটা করতে গিয়ে তিনি সবচেয়ে কম ইনিংস খেলে ১১ হাজার টেস্ট রান সংগ্রহ করলেন, আর তৃতীয় শ্রীলঙ্কান হিসেবে টেস্টে ট্রিপল সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button