অসাংবিধানিক সরকার এলে ১০ বছরেও নির্বাচন হবে না : প্রধানমন্ত্রী

Hasinaপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অসাংবিধানিক কেউ এবার এলে ১০ বছরেও দেশে নির্বাচন হবে না। শনিবার সন্ধ্যায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) যৌর্থ আয়োজনে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গণমাধ্যমকে আওয়ামী সরকার পর্যাপ্ত স্বাধীনতা দিয়েছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এই স্বাধীনতা উপভোগের পাশাপাশি দায়িত্বশীল সংবাদ পরিবেশনের আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেছেন, দর্শক-শ্রোতার মাঝে বিভিন্ন খবর ও অনুষ্ঠান প্রচারে গণমাধ্যমকে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। স্বাধীনতা উপভোগের বিষয়। তবে এটা কিছু দায়বদ্ধতাও সৃষ্টি করে। ফলে সংশ্লিষ্ট সবার দায়বদ্ধতাও থাকতে হবে।
তবে মাঝে মাঝে কিছু গণমাধ্যমের দায়িত্বশীলতার ‘অভাব’ দেখা যাচ্ছে বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী।
আওয়ামী সরকার গণমাধ্যমের অবাধ স্বাধীনতা দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের সরকার সংবাদপত্র, বেসরকারি টিভি ও রেডিও’র অবাধ স্বাধীনতা দিয়েছে। ফলে জনগণ তাদের মতামত প্রকাশের সুযোগ পাচ্ছে।
প্রধানমন্ত্রী বলেন, শিশু থেকে বৃদ্ধ সর্বোপরি সমাজের ওপর প্রভাব ফেলতে পারে এমন খবর ও অনুষ্ঠানের ব্যাপারে গণমাধ্যমকে সতর্ক থাকতে হবে। আর একথা মাথায় রেখেই খবর ও অনুষ্ঠান প্রচার করতে হবে।
ইফতার মাহফিলে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইকবাল সোবহান চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
অনুষ্ঠানের মান বাড়াতে নিয়মিত গবেষণার ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলা এবং দেশের মানুষের চাহিদা ও প্রত্যাশা পূরণে সাংবাদিকরা আরো দায়িত্বশীল ও উদ্যোগী হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button