আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান আবার রিমান্ডে

রোজার মধ্যেই পুরনো মামলায় আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে শনিবার রিমান্ডে এনেছে পুলিশ। কাশিমপুর কারাগার থেকে বিকালে প্রিজন ভ্যানে করে তাকে নিয়ে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে উদ্দেশ্যে রওনা দিয়েছে রমনা থানা পুলিশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি প্রিজন ভ্যানে ঢাকার পথে রয়েছেন।
এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার এসআই আশফাক জানান, বিকাল সাড়ে ৫টার দিকে মাহমুদুর রহমানকে একটি প্রিজন ভ্যানে করে ঢাকায় ডিবি কার্যালয়ের উদ্দেশ্যে রওনা করা হয়। পবিত্র রমজান মাসে একজন রোজাদারকে এভাবে কেন কষ্ট দেয়া হচ্ছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে তাকে আনা হচ্ছে। রোববার থেকে রিমান্ড শুরু হবে বলে জানান তিনি। গত ১২ জুন ওই মামলায় আদালত তাকে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে।
গত ২২ ফেব্রুয়ারি রমনা থানায় করা মামলায় উল্লেখ করা হয়, ২৮ নম্বর আসামি মাহমুদুর রহমান আমার দেশ পত্রিকায় উসকানিমূলক সংবাদ প্রচারের কারণে অন্য আসামিরা শাহবাগ প্রজন্ম চত্বর ভাংচুরের উদ্দেশ্যে রওনা হয়। তারা যুদ্ধাপরাধীদের বিচার বাতিলের দাবিতে স্লোগান দেয়া ও গাড়ি ভাংচুর করে। প্রকৃত তথ্য হচ্ছে ওই সময়ে মাহমুদুর রহমানে আমার দেশ অফিসে অবরুদ্ধ অবস্থায় ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button