ভারতে ট্রেনে অগ্নিকাণ্ডে নিহত ২৩

Indiaভারতের অন্ধ্র প্রদেশে যাত্রীবাহী ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় ২৩ জন নিহত এবং ৯ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার ভোরে যাত্রীবাহী ট্রেনটির একটি বগিতে আগুন ধরে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। বগিটিতে ৭৬ জন যাত্রী ছিলেন। এনডিটিভি অনলাইনে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, শনিবার ভোররাত ৩টার দিকে অন্ধ্রপ্রদেশের অনন্তপুরাম জেলার প্রশান্তি নিলায়ম আশ্রমের কাছে ননদেদ এক্সপ্রেসের একটি এসি বগিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে এর কারণ জানা যায়নি।
আহত নয় জনকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মহারাষ্ট্রের ননদেদ জেলার উদ্দেশ্যে শুক্রবার রাত পৌনে ১১টায় ব্যাঙ্গালোর থেকে ছেড়ে আসে ট্রেনটি। এর দ্বিতীয় এসি বগিতে আগুন লাগে। ওই বগিতে অন্তত ৬৪ জন যাত্রী ছিলেন।
ভারতের রেলওয়ের মুখপাত্র জিএস গুপ্ত বলেন, “আগুন লেগে বগিটি ধোঁয়ায় ভরে যাওয়ায় নিহতদের অধিকাংশই দমবন্ধ হয়ে মারা গেছেন।”
অগ্নিকাণ্ডের পর কয়েক জন ট্রেন থেকে লাফিয়ে পড়ে বলেও প্রতিবেদনে বলা হয়।
আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। তবে ঘন কুয়াশা ও ধোঁয়ায় উদ্ধার কার্যক্রমে বিঘ্ন ঘটে।
ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং এ ঘটনায় শোক প্রকাশ করেছেন। ক্ষতিগ্রস্তদের সহায়তায় সব ধরনের ব্যবস্থা নিতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন তিনি।
এ দুর্ঘটনায় নিহত প্রত্যেকের জন্য পাঁচ লাখ রুপি এবং আহত প্রত্যেককে ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন রেলমন্ত্রী এম মল্লিকারজুন খারগে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button