বিচারপতি সিনহার গ্রামের বাড়িতে আগুন : জামায়াত নেতাসহ ৩ জন গ্রেফতার

Sylhetকাদের মোল্লার মৃত্যুদন্ডের রায় দেয়া সুপ্রীমকোর্টের আপীল বিভাগের বিচারপতি এস কে সিনহার গ্রামের বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার ভোর সাড়ে ৫টার দিকে কয়েকজন দুর্বৃত্ত মোটর সাইকেলযোগে বিচারপতি সিনহার গ্রামের বাড়ি কমলগঞ্জের আদমপুর ইউনিয়নের রানিরবাজারে আগুন দেয়। কমলগঞ্জ থানার ওসি নিহার রঞ্জন দেবনাথ এর সত্যতা নিশ্চিত করেছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর সাড়ে ৫টার দিকে ৩টি মোটর সাইকেল ও একটি সিএনজি অটোরিক্সাযোগে ৯ জন দুর্বৃত্ত বিচারপতি সিনহার বাড়ি ‘আর্শীবাদে’ আসে। তারা ভেতরে ঢুকে পেট্রোল ঢেলে বাড়িতে আগুন ধরিয়ে দেয়। আগুনে এক তলা বাড়ির উত্তর পাশের তিনটি জানালা এবং পূর্ব দিকের একটি জানালা ও একটি দরজা পুড়ে যায়। পুড়ে যায় দুটি প্লাস্টিকের চেয়ারও। পরে গ্রামবাসী এসে অনেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। ওই বাড়িতে বিচারপতি চাচী বয়ো: বৃদ্ধ মানে দেবী (৭০) বসবাস করেন।
বিচারপতি সিনহার সহোদর কৃষি ব্যাংকের সাবেক কর্মকর্তা নীলমণি সিংহ জানান, ভোরে তিনি বিছানায় ছিলেন। হঠাৎ ভেন্টিলেটর দিয়ে দেখতে পান, বাড়ির দক্ষিণ সাইডে আগুন জ্বলছে। তিনি ঘর থেকে বের হওয়ার পর তিনজন লোক মোটর সাইকেলযোগে পালিয়ে যায়। পরে তিনি বিচারপতির ঘর থেকে তার চাচীকে বের করে আনেন।
কমলগঞ্জ থানার ওসি নিহার রঞ্জন দেবনাথ জানান, দুর্বৃত্তরা মোটর সাইকেল ও সিএনজি অটোরিক্সাযোগে বাড়িতে আগুন দেয়। লোকজনের উপস্থিতি দেখে তারা পালিয়ে যায়। দুর্বৃত্তরা এ সময় একটি কিরিচ ফেলে যায় বলে তিনি জানান। এ ঘটনার পর সেখানে অতিরিক্ত ফোর্স জোরদার করা হয়েছে। এ ঘটনার সাথে জামায়াত-শিবিরের সম্পৃক্ততা রয়েছে কিনা-এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা তদন্তের বিষয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
এদিকে আগুন দেয়ার ঘটনায় জামায়াত নেতাসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) মো: বদরুল হাসান বুধবার দুপুরে কমলগঞ্জ পৌর এলাকার ভানুগাছ বাজার থেকে জামায়াতের সহযোগী সংগঠন শ্রমিক কল্যাণ ফেডারেশন কমলগঞ্জ উপজেলা শাখার সভাপতি আবু তালেবকে (৪২) সন্দেজনকভাবে গ্রেপ্তার করা হয়েছে। রাত সাড়ে ৭টায় কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের কান্দিগাঁও গ্রামের জামায়াত শিবির কর্মী কামরুজ্জামান (৩৫) ও উত্তর তিলকপুর গ্রামের মো: ফখরুল ইসলাম (৪১) নামে দুই ব্যক্তিকে ঘটনার সাথে জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয়।
কমলগঞ্জ থানার ওসি নীহার রঞ্জন নাথ জানান, দুর্বৃত্তদের আগুন দেওয়ার ঘটনায় থানায় দায়েরকৃত মামলায় মোট ৩ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ চলছে। ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button