অস্ট্রেলিয়া বিএনপির ইফতার মাহফিল

Bishwaবাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) অস্ট্রেলিয়া শাখার উদ্যোগে গত রোববার সিডনি লেকেম্বা লাইব্রেরি হলে এক দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।
পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পরপরই মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনা এবং বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, বিএনপির সিনিয়র সহ-সভাপতি তারেক রহমান ও আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের শারীরিক সুস্থতার জন্য বিশেষ দোয়া করা হয়।
বাংলাদেশ কমিউনিটি কাউন্সিলের সভাপতি ও অস্ট্রেলিয়া বিএনপির সহ-আহ্বায়ক রাশেদুল হকের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি আরিফুল হক বলেন, আওয়ামী লীগ তাদের অপকর্ম ডাকার জন্য ঢাকায় মহাজোট সরকারের উন্নয়নের চিত্র সংবলিত বিলবোর্ড প্রচারণার সমালোচনা করেন। তিনি বলেন, এখন তারা উন্নয়নের বিলবোর্ড টাঙিয়েছে। আইয়ুবও এমন বিলবোর্ড টানিয়েছিল। কিন্তু মিথ্যা প্রচারণার বিলবোর্ড আইয়ুবকে বাঁচাতে পারেনি, শেখ হাসিনাকেও পারবে না। অস্ট্রেলিয়া বিএনপির সদস্য সচিব ব্যারিস্টার নাসিরুল্লাহ উল্লাহ বলেন, সাড়ে ৪ বছরের শাসনামলে সরকার রাষ্ট্র পরিচালনায় সর্বক্ষেত্রে ব্যর্থ হয়েছে। দুর্নীতি, লুটপাট ও সন্ত্রাস ছাড়া সরকার জাতিকে কিছুই দিতে পারেনি। শেয়ারবাজার, হলমার্ক, ডেসটিনি কেলেঙ্কারির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। বিএনপি ক্ষমতায় এলে এসব দুর্নীতি ও লুটপাটের বিচার করা হবে। বিএনপি নেতা সোহেল ইকবাল সরকারের সমালোচনা করে বলেন, সরকার নিজেদের দুর্নীতি ও লুটপাটের বিচার থেকে রক্ষা পেতে একদলীয় নির্বাচনের মাধ্যমে ক্ষমতাকে কুক্ষিগত করার ষড়যন্ত্র করছে। কিন্তু তাদের সে ষড়যন্ত্র সফল হবে না। সাবেক ছাত্রনেতা রাশেদুল হক বলেন, সরকার গণতন্ত্রের লেবাসে দেশে বাকশালি স্বৈরতন্ত্র কায়েম করেছে। জনগণের বিরুদ্ধে সরকার যুদ্ধ ঘোষণা করেছে। তারই ধারাবাহিকতায় একের পর এক বিরোধীমত ও দলের ওপর নির্যাতন নিপীড়ন করছে। আওয়ামী লীগের ২১ মাসে দৈনিক আমার দেশ-এর প্রকাশনা বাতিল, সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার, দিগন্ত টিভি, ইসলামিক টিভি ও চ্যানেল ওয়ান বন্ধ করে দেয়া হয়েছে। স্বাধীনতা, সার্বভৌমত্ব ও রাষ্ট্রীয় অখণ্ডতা রক্ষায় আপসহীন, নির্ভেজাল দেশপ্রেমিক ও ক্ষুরধার লেখক মাহমুদুর রহমান আধিপত্যবাদ ও সাম্রাজ্যবাদী আগ্রাসনের নির্মম শিকার হয়ে বর্তমানে কারান্তরীণ। তিনি তার মুক্তি কামনা করেন।
বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক সভাপতি ড. হুমায়র চৌধরী রানা অনুষ্ঠানের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। সভাপতির ভাষণে ড. রানা বলেন অবিলম্বে সরকারের উচিত নির্দলীয় কেয়ারটেকার সরকারের দাবি মেনে নিয়ে জাতীয় নির্বাচনের পরিবেশ তৈরি করা। তিনি সবাইকে ইফতার মাহফিলে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া বিএনপির সিনিয়র নেতা আশরাফুল ইসলাম, ড. মোহাম্মদ আলী, বিএনপি নেতা তাওহিদুল ইসলাম, বিএনপি নেতা নিয়াজ আহমেদ, হাফিজ আহমেদ, চন্দন, নাজমুল হুদা বাবু, নিনাদ ইসলাম, আবু আশরাফ বাপ্পি। অস্ট্রেলিয়া ছাত্রদলের সভাপতি আশিক ইসলাম, সিনিয়র সহ-সভাপতি মো. মশিউর রহমান তুহিন, সহ-সভাপতি ইয়াসির আরাফাত অপু, সাধারণ সম্পাদক রাকিবুল আলম অপু, সহ-সম্পাদক ইসতিহাক আহমেদ আদনান। তাছাড়া বিএনপি নেতাদের মধ্যে মাহফুজুর রহমান নয়ন, সুলতান আহমেদ জয়, রিফাত, বাদশা, দেলোয়ার হোসেন, মিরাজসহ অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা ফেরদৌস।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button