ধর্মঘটে যাচ্ছে লন্ডন এ্যাম্বুলেন্স সার্ভিস

London Ambulanceসোমবার থেকে লন্ডনে জরুরী এ্যাম্বুলেন্স সার্ভিস ধর্মঘটে যাচ্ছে। এ্যাম্বুলেন্স সার্ভিসের এই ধর্মঘটকে সামনে রেখে রোগীদের জরুরী সাহায্যে সরকার পুলিশ সার্ভিস সহ আর্মি পার্সোনাল, নেভী, রাফ কে ডেকেছেন এবং মিনিস্ট্রি অব ডিফেন্স আর্মি পার্সোনালদের দ্বারা বিকল্প এই জরুরী চিকিৎসা সেবা কার্যক্রম চালুর কথা নিশ্চিত করেছেন।
জানা গেছে মন্ত্রণালয় ১৩০ জন মিলিটারি ড্রাইভার জরুরী এ্যাম্বুলেন্স সার্ভিস কার্যক্রমের জন্য নিয়োজিত করেছেন, যাতে লন্ডন এ্যাম্বুলেন্স এবং নর্থ ওয়েস্ট এ্যাম্বুলেন্স সার্ভিসের ধর্মঘটের সময় এ্যাম্বুলেন্স সার্ভিস সেবা কার্যক্রম অক্ষুণ্ণ থাকে।
এদিকে বিবিসি জানিয়েছে ৭৪টি পুলিশ ভেহিক্যল এ সময় জরুরী এই সার্ভিসে কাজ করবেন।
তবে লন্ডন এ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছেন, তাদের স্ট্রাইকের সময় জীবন বিপন্ন রোগীদের ক্ষেত্রে এই স্ট্রাইক আওতামুক্ত থাকবে অর্থাৎ এই সব রোগীদের লন্ডন এ্যাম্বুলেন্স সার্ভিস সেবা প্রদান করবে।
মাইনর ইঞ্জুরি, রেগুলার চেকআপ এবং মহিলাদের রুটিন লেবার এসব ক্ষেত্রে তারা ধর্মঘটের সময় সার্ভিস প্রদানে অপারগতা প্রকাশ করেছেন।
লন্ডন এ্যাম্বুলেন্স সার্ভিসের অপারেশন ডিরেক্টর জেসন কিলেন বলেন, আমরা আশা করছি লন্ডন এ্যাম্বুলেন্স সার্ভিসের বেশীর ভাগ সদস্য স্ট্রাইকে অংশ গ্রহণ করবেন।
এমওডি মুখপাত্র জানিয়েছেন, এ্যাম্বুলেন্স সার্ভিসের স্ট্রাইক চলাকালীন সময়ে ১০০ মিলিটারি ড্রাইভার সহ আর্মি পার্সোনাল, নেভী, রাফ সদস্য কাজে নিয়োজিত থাকবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button