শেষ হলো বিশ্ব ইজতেমা : বিশ্ব শান্তি ও সমৃদ্ধি কামনা

Ijtemaদ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হলো তাবলিগ জামাত আয়োজিত ৫০তম বিশ্ব ইজতেমা। ক্ষমা ভিক্ষা-আত্মশুদ্ধির পাশাপাশি বিশ্ব শান্তি ও সমৃদ্ধি কামনায় আল্লাহর দরবারে হাত তুলেছেন লাখো মুসল্লি। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে উঠে টঙ্গীর তুরাগ তীর।
তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি দিল্লির মাওলানা মুহাম্মদ সাদ এই আখেরি মোনাজাত পরিচালনা করেন।
রবিবার বেলা ১১টা ৫৫ মিনিটে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত ৫০তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্ব।
এদিকে আখেরি মোনাজাতে অংশ নিতে প্রচণ্ড শীত উপেক্ষা করে ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল নামে টঙ্গীর তুরাগ তীরে ইজতেমা ময়দানে। আল্লাহর সান্নিধ্য লাভ আর মহান সৃষ্টি কর্তার কাছে নিজের চাওয়া-পাওয়া জানাতে মুসলিম উম্মাহর দ্বিতীয় সম্মেলনের আখেরি মোনাজাতে শরিক হতে ভোর থেকে টঙ্গীর তুরাগ তীরে মুসল্লিদের ঢল দেখা দেয়।
গত শুক্রবার আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় দ্বিতীয় পর্বের ইজতেমা। এর আগে ৯ থেকে ১১ জানুয়ারি অনুষ্ঠিত হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।
প্রসঙ্গত, সরকারের পদত্যাগের দাবিতে গত ৬ জানুয়ারি থেকে বিএনপি নেতৃত্বাধানী ২০ দলীয় জোটের ডাকে সারাদেশে লাগাতার অবরোধ শুরু হলেও ইজতেমায় অংশ নেয়া মুসল্লিদের তেমন দুর্ভোগ পোহাতে হয়নি। মুসল্লিরা বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহনের মাধ্যমে ইজতেমায় অংশ নেন। এমনকি নিরাপদে ইজতেমায় অংশ নিতে মুসল্লিদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেন অবরোধকারীরাও।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button