টি-টোয়েন্টি বিশ্বকাপের কাউন্ট ডাউন শুরু

T20ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে একযোগে চলা বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের কাউন্ট ডাউন বা ক্ষণগণনা শুরু হয়ে গেছে। রাত ১২টা ১ মিনিটে ডিজিটাল কাউন্ট ডাউন উন্মোচনের মধ্য দিয়ে শুরু হয় টি-টোয়েন্টি বিশ্বকাপের অধীর অপেক্ষার।
ঢাকায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ক্ষণগণনার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান, আইসিসির ইভেন্ট ম্যানেজার ক্রিস টেটলি, দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদ এবং মহিলা ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুন। অনুষ্ঠান পরিচালনা করেন উপস্থাপিকা মুনমুন। গান পরিবেশন করে ব্যন্ড দল শূন্য। চট্টগ্রামের অনুষ্ঠানের ভেন্যু সার্কিট হাউস চত্বরে ক্ষণগণনা অনুষ্ঠানে বিসিবি পরিচালক আ জ ম নাসির এবং ক্রিকেটার নাসির হোসেন, সোহাগ গাজী ও সাথিরা জাকির উপস্থিত ছিলেন। সিলেটে বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরীর সঙ্গে অনুষ্ঠানে ছিলেন ক্রিকেটার এনামুল হক ও জাহানারা আলম।
আগামী বছরের ১৬ মার্চ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান। উদ্বোধনী ম্যাচ শুরু হতে এখন ১০০ দিনেরও কম সময় বাকি। অনুষ্ঠানে নাজমুল হাসান বলেন, এটা শুধু একটি টুর্নামেন্টের জন্য অপেক্ষা নয়। একটি স্বপ্ন পূরণের ক্ষণগণনা। আইসিসির ইতিহাসের সবচেয়ে বড় টুর্নামেন্ট আয়োজনের সুযোগ পেয়ে আমরা গর্বিত।
বিশ্বকাপ প্রস্তুতি দেখতে অষ্টমবারের মতো বাংলাদেশ সফরে আসা টেটলি বলেন, বাংলাদেশের মানুষ ক্রিকেট পাগল। এই দেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ও ওয়ানডে বিশ্বকাপ সফলভাবে আয়োজন করেছে। আমি আত্মবিশ্বাসী, বিশ্বকে আরেকটি চমৎকার টুর্নামেন্ট উপহার দিতে যাচ্ছে তারা।
গত ১৭ নভেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকেট বিক্রি শুরু হওয়ার প্রায় সঙ্গে-সঙ্গে সমস্ত টিকেট বিক্রি হয়ে যায়। তবে ক্রিকেট-ভক্তদের জন্য আশার কথা, বিসিবি সভাপতি জানিয়েছেন ১ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় দফায় টিকেট বিক্রি শুরু হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button