যৌন নির্যাতনের কাজে ব্যবহারের লক্ষ্যে

ব্রিটিশ শিশু পাচারের ঘটনা বেড়েছে দ্বিগুণ

Rapeযৌন নির্যাতনের কাজে ব্যবহারের লক্ষ্যে ব্রিটেনে জন্মগ্রহণকারী শিশু পাচারের ঘটনা ২০১৩ সালে তার আগের বছরের তুলনায় দ্বিগুণ হয়েছে বলে সরকারি পরিসংখ্যানে জানা গেছে।
দিন দিন বৃটেনে শিশু পাচারের সংখ্যা বাড়ছে৷ অন্তত সমীক্ষা তাই বলছে৷ ২০১২’র তুলনায় ২০১৩ সালে যৌন নির্যাতনের কাজে ব্যাবহারের জন্য বৃটেনে শিশু পাচারের ঘটনা দ্বিগুণ বাড়ছে বলে জানাচ্ছে বৃটেনের ন্যাশনাল ক্রাইম এজেন্সি (এনসিএ)৷
সোমবার তারা জানিয়েছে, ২০১৩ সালে বৃটিশ শিশু পাচারের ঘটনা ঘটেছে ৫৬টি। এ সংখ্যা ২০১২ সালের তুলনায় শতকরা ১৫৫ শতাংশ বেশি। তবে এসব শিশুকে বৃটেনের মধ্যেই আটকে রাখা হয়েছে, না কি বিদেশে পাচার করা হয়েছে তা এনসিএ এখনও জানাতে পারেনি।
সংস্থাটির পরিসংখ্যানে বলা হয়েছে, ২০১৩ সালে যৌন নির্যাতনের কাজে ব্যবহারের জন্য ৮৮টি শিশুকে বিদেশ থেকে বৃটেনে আনা হয়েছে। এক্ষেত্রেও ২০১২’র তুলনায় সংখ্যা বেড়েছে শতকরা ১১ শতাংশ। এনসিএ সারাবিশ্বের পরিসংখ্যান তুলে ধরে জানিয়েছে, গত বছর ১১২টি দেশের ১,৭৪৬টি শিশুকে যৌন নির্যাতনের জন্য পাচার করা হয়েছে। এক্ষেত্রেও সংখ্যা বেড়েছে শতকরা ৪৭ শতাংশ। বৃটিশ স্বরাষ্ট্রমন্ত্রী ক্যারেন ব্র্যাডলি বলেছেন, “আধুনিক দাসপ্রথা সম্পর্কিত এaকটি আইনকে আরও কঠোর করে শিশু পাচারের ঘটনা রোধ করার চেষ্টা করছে সরকার।”

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button