টাইমের ‘পারসন অব দ্য উইক’ শচীন

Sachin Tendulkarবিখ্যাত টাইম ম্যাগাজিনের এবারের সংখ্যার ‘পারসন অব দ্য উইক’ হয়েছেন ক্রিকেটের লিটলমাস্টার শচীন টেন্ডুললকার। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০০তম টেস্ট খেলে এবং ইনিংস ও ১২৬ রানের ব্যবধানের বড় জয় তুলে নিয়ে ২৪ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন। কিন্তু তিনি অমর হয়ে রইলেন বিশ্ব ক্রিকেটাঙ্গনে। ক্রিকেটের বিষ্ময়কর এই মানুষটির ক্যারিয়ার থেকে শুরু করে ব্যক্তিগত জীবন সবকিছু নিয়ে আন্তর্জাতিক মিডিয়াতে চলছে তোলপাড়। পিছিয়ে নেই বিখ্যাত টাইম ম্যাগাজিনও। ‘পারসন অব দ্য উইক’ ঘোষণা করার আগে টাইম ম্যাগাজিন শচীন টেন্ডুলকারকে ‘পারসন অব দ্য মোমেন্ট’ ঘোষণা করেছিল। ইন্টারনেট
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুইশতম টেস্টের মাধ্যমেই শচীন তার টেস্ট ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন। টাইম ম্যাগাজিনের পারসন অব দ্য উইকের দৌড়ে এগিয়ে ছিলেন চীনের প্রেসিডেন্ট জি জিংপেং এবং যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভের প্রধান জ্যানেট ইলেন। কিন্তু রাজনীতির মাঠের বাইরে ক্রিকেট ভক্তদের সমর্থনে টাইমের জনমত জরিপে ‘পারসন অব দ্য উইক’ নির্বাচিত হন লিটলমাস্টার শচীন। শেষ টেস্টেও ৭৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন শচীন। তবে শেষ টেস্টের আগেই অবশ্য টাইম ম্যাগাজিন শচীনকে ‘পারসন অব দ্য মোমেন্ট’ ঘোষণা দেয়।
টাইম ম্যাগাজিন কর্তৃপক্ষ একটি অনলাইন জরিপে পাঠকদের উদ্দেশ্যে নভেম্বরের ১০ তারিখের মধ্যে পারসন অব দ্য উইক নির্বাচন করার জন্য আহবান জানায়।
আর এই জনমত জরিপে ৪০ বছর বয়সী শচীন পেয়েছে ৫৪ ভোট। অপরদিকে ইলেন পেয়েছিলেন ১৩ দশমিক ৪১ শতাংশ এবং জিংপেং পেয়েছিলেন ৬ দশমিক এক শতাংশ ভোট। টাইম তার নিবন্ধে জানায়, ‘শচীন টেন্ডুলকার তার সময়কার সকল ক্রিকেটারদের মধ্যে শ্রেষ্ঠ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button