দেশে বিরাজমান পরিস্থিতিতে আল্লামা শফীর উদ্বেগ

মিডিয়ায় ও সামাজিক যোগাযোগ সাইটে দেশের চলমান নির্বাচনী প্রেক্ষাপটে নতুন নির্বাচনী জোট বা কোনো কোনো রাজনৈতিক দলের প্রতি হেফাজতে ইসলামের সমর্থন বা সম্পৃক্ততার কথা উল্লেখ করে প্রকাশিত সংবাদকে বিভ্রান্তিকর ও বস্তুনিষ্ঠ নয় বলে জানিয়েছেন সংগঠনটির আমির ও দারুল উলুম মুইনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, হেফাজতে ইসলাম দ্বীনি ও ইসলাহী একটি অরাজনৈতিক সংগঠন। প্রতিষ্ঠাকাল থেকে এ পর্যন্ত কখনও কোনো রাজনৈতিক বা কোনো দলের পক্ষে বা বিপক্ষে যায়, এমন কোনো দাবি বা কর্মসূচি দেয়নি এ সংগঠন। মুসলমানদের ঈমান-আকিদা সুরক্ষায় ইসলামের বিরুদ্ধে কুত্সা রটনাকারী নাস্তিক ও ধর্মদ্রোহীতার বিরুদ্ধে আমাদের চলমান আন্দোলনেও আমরা যে ১৩ দফা দাবি উপস্থাপন করেছি, তাও সম্পূর্ণ অরাজনৈতিক। হেফাজত তার গঠনতান্ত্রিক অরাজনৈতিক অবস্থান বজায় রেখেই ঈমান-আকিদা ও দেশের স্বার্থে বলিষ্ঠ ভূমিকা পালন করে যাবে। আল্লামা শাহ আহমদ শফী হেফাজতে ইসলাম বা হেফাজত আমিরকে রাজনৈতিক দল বা জোটের সঙ্গে সংশ্লিষ্ট করে বিভ্রান্তিকর যে কোনো সংবাদে কান না দেয়ার আহ্বান জানান।
বিবৃতিতে আল্লামা শাহ আহমদ শফী আরও বলেন, আমি আগেও বারবার বলে এসেছি, হেফাজতে ইসলাম ঈমান-আকিদাভিত্তিক একটি অরাজনৈতিক ধর্মীয় সংগঠন। ইসলাম যেহেতু শান্তির ধর্ম, তাই দেশের শান্তি-শৃঙ্খলা, সামাজিক সম্প্রীতি ও স্বাধীনতা অক্ষুণ্ন রাখার স্বার্থেই হেফাজতে ইসলাম ১৩ দফা দাবি উত্থাপন করেছে। এই ১৩ দফা দাবির সঙ্গে দেশের রাজনৈতিক দলগুলোকে একমত পোষণ করার জন্য আমরা আহ্বান জানিয়ে আসছি। হেফাজতের দাবির প্রতি দলমত নির্বিশেষে দেশের গণমানুষের সমর্থন ও আস্থা যে রয়েছে, তা বিগত লংমার্চ ও ঢাকা অবরোধসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমেই প্রমাণিত হয়েছে। সুতরাং আসন্ন সংসদ নির্বাচনের আগে রাজনৈতিক দল ও জোটগুলো দেশের স্বার্থে গণমানুষের আকাঙ্ক্ষার প্রতি লক্ষ্য রেখেই হেফাজতের ১৩ দফা দাবি বাস্তবায়নে অঙ্গীকার করবেন, আমি এই আশা রাখি।
আল্লামা শাহ আহমদ শফী বর্তমানে দেশে বিরাজমান চরম অস্থিতিশীলতায় গভীর উদ্বেগ ও হতাশা প্রকাশ করে বলেন, বৃহত্ রাজনৈতিক দলগুলোর পরস্পর বিপরীতমুখী অবস্থানের কারণে নাগরিকদের জানমালের নিরাপত্তা চরম হুমকির মুখে পড়েছে। দেশে চরম অস্থিতিশীলতা ও নৈরাজ্যকর পরিস্থিতি বিরাজ করছে। এ পরিস্থিতিতে দেশি-বিদেশি সুবিধাবাদী ও ষড়যন্ত্রকারীরা নানা তত্পরতা শুরু করেছে। যা দেশের স্বার্থ ও স্বাধীনতার প্রতি চরম হুমকি তৈরি করছে। তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম। আমি রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানাব, জিদ, হানাহানি ও সহিংসতার পথ বন্ধ করে জাতীয় যে কোনো গুরুত্বপূর্ণ ইস্যুতে পরস্পর আলোচনার মাধ্যমে গণমানুষের আকাঙ্ক্ষার প্রতি লক্ষ্য রেখে তারা যেন গ্রহণযোগ্য সমাধানে পৌঁছায়। এ ব্যাপারে রাষ্ট্রের অভিভাবক হিসেবে সরকারের দায়দায়িত্ব সর্বাধিক।
আল্লামা শাহ আহমদ শফী আরও বলেন, দেশের বিভিন্ন স্থানে আলেম-ওলামা, মাদরাসার ছাত্র-শিক্ষক ও হেফাজতের নেতাকর্মীদের ভয়ভীতি ও হুমকি-ধমকি দেয়ার খবর আসছে। অনেক নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে এবং অনেককে গ্রেফতার করা হয়েছে। তিনি ওলামা-মাশায়েখ ও তৌহিদী জনতার বিরুদ্ধে হয়রানিমূলক সব তত্পরতা বন্ধ, মিথ্যা মামলা প্রত্যাহার এবং গ্রেফতার করা সব নেতাকর্মীকে মুক্তি দেয়ার আহ্বান জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button