ম্যানচেস্টার বিমানবন্দরে তল্লাশির নামে নগ্ন করা হলো দুই মহিলাকে

Man Airনিরাপত্তার কারণে পৃথিবীর প্রত্যেকটি দেশে বিমানবন্দরে ঢোকার পথে যাত্রীদের দেহ তল্লাশি থেকে শুরু করে লাগেজসহ সবকিছুই পরীক্ষা করা হয় এবং সব ঠিক থাকলে তারপরই ভেতরে প্রবেশের অনুমতি দেয়া হয়। কিন্তু পরীক্ষার নামে নগ্নতাকে তো কেউ সমর্থন করতে পারে না। এমনই একটি ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে।
শুক্রবার যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইলসহ আরও কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। এতে দেখা যায়, ২০১২ সালের ৩ ডিসেম্বর ভোর ৬টার দিকে লেডি কেলি হ্যাডফাইড হাইড (৫১) ও আন চাডউইক (৪৮) নামে দুই নারী স্পেনের মাগালায় যাওয়ার উদ্দেশে যুক্তরাজ্যের ম্যানচেস্টার বিমানবন্দরে হাজির হন। এ সময় বিমানবন্দরে ঢোকার পথে তারা দুজনই বাধার মুখে পড়েন।
কর্তৃপক্ষ তাদের দুজনকে বলে, ‘তোমাদের কাছে যা আছে, তা খুলে দেখাও।’ এ সময় ওই দুই নারী শরীরের সব কাপড় খুলে কর্মকর্তাদের দিকে ছুড়ে মারেন। এ ঘটনায় উপস্থিত সবাই হতবাক হয়ে যান। পাশ থেকে এক নারী এসে তাদের আবার কাপড় পরিয়ে দেন।
বিমানবন্দরের কর্মকর্তারা অবশ্য এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন, তারা ওই দুই নারীর কাছে যা আছে তা দেখাতে বলেছিলেন আর তাতেই তারা নগ্ন হয়ে পড়েন। কেলি ও চাডউইক উদ্দেশ্যমূলকভাবে এ কাজ করেছেন।
এ ঘটনায় ওই দুই নারীকে তত্ক্ষণাত্ গ্রেফতার করা হয়। সম্প্রতি যুক্তরাজ্যের একটি আদালতে তাদের বিচার সম্পন্ন করে রায় ঘোষণা করা করেছে। রায়ে তাদের জরিমানা করা হয়েছে। রায় শোনার পর কেলি ও চাডউইক অনেকটা অবাক হয়ে বলেন, আমরা এমন কোনো অপরাধ করিনি—যার জন্য শাস্তি পেতে হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button