‘দি মুসলিম কাউন্সিল অব ওয়েলস’ এর উদ্যোগে ইন্ট্যার ফেইথ ডিনার পার্টির সফল অনুষ্ঠান সম্পন্ন

MCWরকিব মনসুর: বৃটেনের বিভিন্ন শহর থেকে মুসলিম ও খ্রীষ্টিয়ান কমিউনিটি ছাড়াও বিভিন্ন ধর্ম-বর্ণ এবং নানা কমিউনিটির ৫ শতাধিক আমন্ত্রিত অতিথিদের স্বত:স্ফুর্ত অংশগ্রহণে দি মুসলিম কমিউনিটি অফ ওয়েলসের উদ্যোগে ২৪ অক্টোবর ৩য় বারের মতো কার্ডিফের মিউজিয়ামে ইন্ট্যারফেইথ ডিনার পার্টির আয়োজন করা হয়।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন ও বাইবেল পাঠ করার পর স্বাগত বক্তব্য রাখেন দি মুসলিম কাউন্সিল অব ওয়েলসের সেক্রেটারী জেনারেল সেলিম কিদ ওয়াই-অবিই।
অনুষ্ঠানে মুসলিম কমিউনিটির প্রতিনিধি হিসেবে সাউথ আফ্রিকা থেকে আগত বিশিষ্ট ইসলামিক স্কলার ড. শাইখ আসিম ইউসুফ। ক্যানলিক কমিউনিটির প্রতিনিধি হিসাবে ওয়েস্ট মিনিস্টার চার্চের অ্যাচ ভিশপ ভিনসেন্ট নিক্লস লিখিত প্রবন্ধ উপস্থাপন ও বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়েলস এসেম্বলীর কমিউনিটিস মিনিস্টার জেফ কার্ট বার্ট এ এম।
অনুষ্ঠানের ২য় পর্বে গত বছরের ন্যায় এবারও কমিউনিটিতে স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ৮জন বিশিষ্ট ব্যক্তিকে স্বীকৃতি স্বরূপ এওয়ার্ড প্রদান করা হয়।
MCW 3সফল এই অনুষ্ঠানের কার্ডিফ কাউন্টি কাউন্সিলের লর্ড মেরর রাইট অনারেবল ডেরিক মর্গান, কাউন্সিলরবৃন্দ, বৃটিশ এমপি, ওয়েলস এসেম্বলীর মিনিস্টারবৃন্দ, পুলিশ কমিশনার, বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ। এ্যাথনিক মাইনোরটি প্রতিনিধি বৃটেনের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ছাড়াও বাংলাদেশ কমিউনিটির মধ্যে কার্ডিফ কাউন্টি কাউন্সিলর দিলওয়ার আলী, কার্ডিফ কাউন্টি কাউন্সিলর মো. আলী আহমদ, কার্ডিফ শাহ জালাল মসজিদ কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আলী আকবর ও মসজিদ কমিটির সেক্রেটারী মনসুর আহমদ মকিস উপস্থিত ছিলেন।
অতিথির বক্তব্যে ওয়েলস এসেম্বলীর কমিউনিটস মিনিস্টারসহ সকল বক্তারা মুসলিম কাউন্সিল এর কর্মকান্ডের ভূয়ষী প্রশংসা করে মুসলমান ও ক্যানলিকদের ফেইথ ভিন্ন হলেও সোসাইটির উন্নয়নে সম্মিলিতভাবে কাজ করে যাওয়ার প্রতিশ্র“তি ব্যক্ত করা হয়।
MCW 2

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button