বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের রাজনৈতিক সঙ্কট

Intl Mediaবিরোধী দলের আহুত ষাট ঘণ্টার হরতাল ও দুই নেত্রীর ফোনালাপ এবং সংলাপ সম্ভাবনা দেশের মতো এখন বিশ্ব মিডিয়াগুলোও তীক্ষè নজর রাখছে বাংলাদেশের দিকে। রোববার আন্তর্জাতিক বিভিন্ন মিডিয়াতে এই হরতাল ও দুই নেত্রীর ফোনে আলাপের বিষয়টি গুরুত্ব সহকারে প্রকাশ পায়।
বিবিসি জানায়, প্রধানমস্ত্রী শেখ হাসিনার অনুরোধ সত্ত্বেও বিরোধী দল এই হরতাল আহ্বান করেছে। শুক্রবার সারা দেশে সহিংসতায় ৬ জন নিহত হওয়ার পর এই ঘটনা ঘটছে বলে জানানো হয়। এছাড়া বিবিসি দুই নেত্রীর ফোনালাপকে ‘বিরল ফোন কল’ বলে আখ্যায়িত করে এর বিস্তারিত প্রকাশ করেছে।
শনিবার প্রকাশিত এক সংবাদে আল জাজিরা জানিয়েছে, ক্ষমতার দ্বন্দে পক্ষাঘাতগ্রস্থ বাংলাদেশে সংঘাত। বিরোধী দলের আহুত হরতাল ও গত শুক্রবার ৬ বিক্ষোভকারী নিহতের ঘটনায় দেশজুড়ে যে আতঙ্ক সৃষ্টি হয়েছে তাতে গণতন্ত্র হুমকির মুখে পড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়।
এছাড়া বাংলাদেশের রাজনৈতিক সঙ্কট নিয়ে যুক্তরাষ্ট্র ও ভারতের উদ্বেগের বিষয়টিও দেশদুটির অনেক পত্রিকা গুরুত্ব নিয়ে প্রকাশ করেছে।
একই সঙ্গে এএফপি, এপি, পাকিস্তানের দ্য ডন, ব্যাংকক পোস্ট, ইরানভিত্তিক প্রেসটিভি, নেপালের দ্য রিপাবলিকা, দ্য মালয় মেইল, সৌদি গেজেটসহ বিভিন্ন গণমাধ্যম দুই নেত্রীর ফোনালাপ, রাজনৈতিক অস্থিরতা ও হরতালের বিষয়টি গুরুত্ব সহকারে প্রকাশ করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button