ব্রিটেনে হই-হুল্লোড়ে থার্টিফার্স্ট

Nightথার্টিফার্স্ট নাইটে পুরো ব্রিটেনেজুড়েই ব্যাপক উদ্দামতা লক্ষ্য করা গেছে। পুরো রাতজুড়েই ফুর্তিবাজদের বছরের সর্ববৃহৎ এই উৎসব উপলক্ষে হই-হুল্লোড় করতে দেখা গেছে।
কিন্তু অনেকে আবার একটু বেশিই উদ্দামতায় মেতে ওঠেন। ফলে অসংখ্য অপ্রীতিকর ঘটনাও ঘটে। মারামারি, আইনশৃঙ্খলা ভঙ্গ করার মতো অপরাধমূলক কর্মকাণ্ড এবং মাতাল হয়ে পুরো রাত রাস্তায় পড়ে থাকার মতো অসংখ্য ঘটনা ঘটে।
শুধুমাত্র রাজধানী লন্ডনে কর্মরত মহানগর পুলিশ কর্মকর্তারা ১ জানুয়ারি ভোর ৬টা পর্যন্ত ৯০ জনকে গ্রেফতার করেছে।
গ্রেপ্তারদের ২৭ জনকে মাতাল হয়ে অন্যের উপর হামলা চালানো, ২২ জনকে যৌন হামলা, ৭ জনকে যৌন অপরাধ আর ৬ জনকে অবৈধ ড্রাগ নেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়। বাকীদের চুরিসহ আইনশৃঙ্খলা ভঙ্গের বিভিন্ন ফৌঁজদারি অভিযোগে গ্রেপ্তার করা হয়।
উল্লেখ্য, থার্টিফার্স্ট নাইট উপলক্ষে লন্ডনজুড়ে মহানগর পুলিশের অন্তত ৪ হাজার কর্মকর্তা দায়িত্বরত ছিলেন।
লন্ডনের জরুরি স্বাস্থ্যসেবা বিভাগ জানিয়েছে, রাত ১২টার পর প্রতি ঘন্টায় অ্যাম্বুলেন্স সহায়তার জন্য তারা অন্তত ৬০০টি ফোন কল পেয়েছে। নববর্ষ শুরুর প্রথম ১৫ মিনিটেই ১০০টি জরুরি অ্যাম্বুলেন্স সহায়তা কল আসে বলে জানান লন্ডনের জরুরি স্বাস্থ্য সেবা বিভাগের পরিচালক জ্যাসন কিলেনস।
ওয়েস্ট মিডল্যান্ডের জরুরি অ্যাম্বুলেন্স সেবা বিভাগ জানিয়েছে, ২০১৫ সালের প্রথম ৩০ মিনিটে তারা অন্তত ১০০টি জরুরি সহায়তার জন্য কল পেয়েছে।
ইস্ট মিডল্যান্ডের জরুরি অ্যাম্বুলেন্স সেবা বিভাগ জানিয়েছে, প্রথম দুই ঘন্টায় তারা অন্তত ৩৪০টি জরুরি কল পেয়েছে। এক মূখপাত্র জানান, প্রতি ২১ সেকেন্ডে একটি করে কল পেয়েছি আমরা। আমাদের কর্মীরাও প্রতিটি কলে ৫ সেকেন্ড করে ৯৯ শতাংশ কলের জবাব দিয়ে ব্যাপক সাফ্যল্য দেখিয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button