খেলাফত মজলিস লন্ডন মাহানগরীর ঈদ পূনর্মিলনী

Majlis Londonগত ১৫ই অক্টোবর মঙ্গলবার ইষ্ট লন্ডনস্থ আলহুদা ইসলামিক সেন্টারে খেলাফত মজলিস লন্ডন মহানগরীর উদ্যোগে অনুষ্টিত হয় ঈদ পূনর্মিলনী সভা। শাখার সভাপতি মাওলানা তায়ীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত সভা সঞ্চালনায় ছিলেন শাখার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আহাদ।
উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব ও যুক্তরাজ্যের সভাপতি অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন, যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক আলহাজ্জ মুহাম্মাদ সদরুজ্জামান খান, বাংলাদেশ হতে আগত বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সাবেক বায়তুলমাল সম্পাদক জনাব কামরুল হাসান খান।
এতে বক্তব্য রাখেন খেলাফত মজলিস যুক্তরাজ্যের প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মাহবুবুর রাহমান তালুকদার, লন্ডন মহানগরীর সহ সভাপতি হাফিজ মাওলানা এনামুল হক, বায়তুলমাল সম্পাদক মাওলানা আব্দুল মালিক, দাওয়া সম্পাদক মাওলানা হুমায়ূন রশীদ নুরী, প্রচার সম্পাদক মাওলানা আনিসুর রহমান, টাওয়ার হ্যামলেটস শাখার সভাপতি মাওলানা নুফাইছ আহমাদ, হেকনী শাখার সভাপতি মাওলানা হুমায়ূন রশীদ রাজী, নিউহাম শাখার সভাপতি মাওলানা সাইফুর রাহমান, পপরার ও ক্যানিং টাউন শাখার সভাপতি হাফিজ খলিলুর রাহমান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আব্দুল কাদির সালেহ বলেন, পবিত্র ইদুল আযহার, আনন্দ ও কুরনানীর শিক্ষাকে আমাদের জীবনে ধরে রাখতে হবে, জীবনের প্রতিটি ক্ষেত্রে সত্য ও স্বচ্ছ ত্যাগের বিনিময়ে মিথ্যাকে জঞ্জালে ফেলে দিয়ে ঐক্য প্রয়াসীতে প্রাচীর গড়ে তুলতে হবে। পশু কুরবানীর সাথে সাথে আমাদের ভিতরের পশুকে কুরবানী দিতে হবে। অধ্যাপক সালেহ বলেন, মনের পশুকে হৃদয় থেকে বিতারিত করতে পারলে ইসলাম বিরোধী কোন কাজ নিজেকে স্পর্শ করতে পারবে না এবং সমাজ ও মানবতা বিরোধী সকল কর্মকান্ড হতে জালিমের জুলুম হতে সমাজকে বাঁচাতে পারবে। তাই আসুন, ইসলাম ও দেশের স্বার্থে আওয়ামী লীগ সরকারের সকল ধরনের চক্রান্ত থেকে দেশকে হেফাজত রেখে দেশের শান্তি ফিরিয়ে আনতে সবাই কে এগিয়ে আসি।
ইসলামী ছাত্র মজলিসের সাবেক বায়তুলমাল সম্পাদক তার বক্তিতায় বলেন, ইসলামী আন্দোলনের কর্মীদেরকে অন্তরে আল্লাহর ভয় জাগ্রত রেখে, যে কোন কাজ সম্পাদনা করতে হবে এবং হৃদয়য়ে আল্লাহর ভয় রেখে, সৎ কাজের আদেশ এবং অসৎ কাজের নিষেধ প্রদানের আন্দোলনে নিজেকে নিয়োজিত রেখে, আল্লাহর জমিনে তাঁর প্রতিনিধির কাজ পরিচালনা করতে হবে। খেলাফত মজলিসের দায়িত্বশীলদেরকে ঐক্যপ্রয়াসী হয়ে, ঐক্যের নিমিত্তে কুরআন-সুন্নাহ ও প্রকৃত মুক্তিযুদ্ধের  বিশ্বাসীদেরকে নিয়ে ঐক্যের প্রাচীর গড়ে তুলতে হবে এবং দেশের মজলুম মানুষের পাশে দাড়িয়ে তাদের মনে স্বস্থি ফিরে আনতে সবাইকে এগিয়ে আসতে হবে।
সভার সভাপতি মাওলানা তায়ীদুল ইসলাম তাঁর সমাপনী বক্তব্যে বলেন, ঈদ পূনর্মিলনীতে আগত সবাইকে শুভেচ্ছা প্রধান করে বলেন, ইসলামী আন্দোলনের দায়িত্বশীলদের কে সমাজের মানুষের সুখে-দুঃখে তাদের পাশে দাড়াতে হবে এবং ঈদের দিনের মত সমাজের সর্বস্তরের মানুষের সাথে সম্পর্ক রেখে মানবতার মুক্তির জন্য কাজ করার আহবান জানান।
পরিশেষ বিশ্ব শান্তি কামনা করে মোনাজাতের মাধ্যমে সভার কাজ সমাপ্ত করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button