হিজাবের অনুমতি পেলেন কানাডার মুসলিম মহিলা পুলিশ কর্মকর্তারা

Edmonton Policeকানাডার এডমন্টন সিটির মুসলিম মহিলা পুলিশ কর্মকর্তাদের ইসলামি শালীন পোশাক বা হিজাব পরার অনুমতি দেয়া হয়েছে। এখন থেকে তারা হিজাব পরে দায়িত্ব পালন করতে পারবেন।
কুরআন বিষয়ক আন্তর্জাতিক বার্তা সংস্থা ‘ইকনা’ জানিয়েছে, এর আগে কানাডার এই শহরের পুলিশ বিভাগ পুলিশ বিভাগে কাজ করতে মুসলিম নারীদের উতসাহিত করার জন্য তাদেরকে হিজাব ব্যবহারের অনুমতি দেয়ার বিষয়টি নগর কর্তৃপক্ষের কাছে উত্থাপন করেছিল।
হিজাব ব্যবহারের বিষয়টি অনুমোদন লাভের পর এখন থেকে যেকোনো মুসলিম নারী কোনো রকম উদ্বেগ-উতকণ্ঠা ছাড়াই ইসলামি শালীন পোশাক পরে পুলিশ বাহিনীতে যোগদান করতে পারবেন। এডমন্টন সিটির মুসলিম নারী পরিষদের প্রধান সারিয়া যাকি হাফেজ বলেছেন, পুলিশ বিভাগে মুসলিম নারীদের হিজাব ব্যবহারের অনুমতি দেয়ার পর মুসলিম নারীরা সরকারিভাবে কানাডার সমাজের অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে।
মুসলিম নারীদের হিজাব ব্যবহারের অনুমতি দেয়ার ব্যাপারে এডমন্টন সিটির পুলিশ বাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, অনেক যাচাই-বাছাই করে দেখার পর এটা প্রমাণিত হয়েছে, হিজাব ব্যবহারের কারণে মুসলিম নারী কর্মকর্তাদের দায়িত্ব পালনে কোনো সমস্যা হবে না এবং কাজেও ব্যাঘাত ঘটবে না।
কানাডার জনসংখ্যা তিন কোটি ৩০ লাখ এবং এর মধ্যে প্রায় তিন শতাংশ মুসলমান। খ্রিষ্টান সম্প্রদায়ের পর মুসলমানরাই দেশটিতে দ্বিতীয় সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button