টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের উদ্যোগে ফ্রি এক্টিভিটিজ

স্কুল বন্ধকালীন সময় অর্থাৎ স্প্রিং ব্যাংক হলিডে এবং হাফ টার্মের সময় সব বয়সীরা যাতে নির্মল আনন্দে সময় কাটাতে পারেন, সেজন্য টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এবং তার লেজার পার্টনাররা বিভিন্ন ধরনের কার্যক্রম ও এক্টিভিটিজের আয়োজন করেছে।
২৮ মে সোমবার থেকে ১ জুন শুক্রবার ফ্রি আউটডোর সিনেমা, লাইভ মিউজিক, বিএমএক্স ট্র্যাক, মাছ ধরা, নৌকা চালানো, কমিউনিটি উৎসব, চারু ও কারুশিল্প, খেলাধূলা ইত্যাদি নানা কর্মসূচি অনুষ্ঠিত হবে।
মেয়র জন বিগস এ প্রসঙ্গে বলেন, আমাদের এই বারার বড় দর্শনীয় স্থান যেমন বহু এওয়ার্ড বিজয়ী পার্ক ভিক্টোরিয়া পার্ক দেখতে প্রতি দিন হাজার হাজার মানুষ আসেন। স্প্রিং হলিডে ও হাফ টার্ম উপলক্ষে আয়োজিত কর্মসূচিগুলো পরিবার ও বন্ধু বান্ধবদের নিয়ে এক সাথে উপভোগ করতে আমি সকলে অনুরোধ জানাচ্ছি।
ইন’ দ্যা নেইবারহুড কর্মসূচির আওতায় ব্যাংক হলিডে উপলক্ষে চার দিন ব্যাপি ফ্রি প্রোগ্রামগুলো ২৮ থেকে ৩১ মে পর্যন্ত বারা ভিক্টোরিয়া পার্কে অনুষ্ঠিত হবে। কাউন্সিল এবং উৎসব আয়োজক কোম্পানী অল পয়েন্টস ইস্ট এর যৌথ প্যাকেজ হচ্ছে ইন দ্যা নেইবারহুড, যার আওতায় স্থানীয় বাসিন্দাদের জন্য বিনামূল্যে সাংস্কৃতিক ও বিনোদন কর্মসূচির আয়োজন করার পাশাপাশি স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠানগুলোকেও সহযোগিতা করা হবে। এই ব্যাংক হলিডে উপলক্ষে গৃহিত কর্মসূচিগুলোর অধিকাংশই টাওয়ার হ্যামলেটস ভিত্তিক সংগঠনগুলোই বাস্তবায়ন করবে।
ইন দ্যা নেইবারহুড ইভেন্টের প্রথম দিনের অনুষ্ঠানের শিরোনাম হচ্ছে অল পয়েন্টস ইক্যূয়্যাল, যা কিছু মহিলার ভোটাধিকারের ১০০ বছর এবং মহিলা ও পুরুষদের ভোটের সমান অধিকারের ৯০ বছরকে উদযাপনে উৎসর্গ করা হয়েছে।
কেবিনেট মেম্বার ফর কালচার, আর্টস এন্ড ব্রেক্সিট, কাউন্সিলর আমিনা আলী বলেন, বিভিন্ন ধরনের কর্মসূচি আয়োজন করায় বাসিন্দারা পছন্দ করার সুযোগ পাচ্ছেন। ইন দ্যা নেইবারহুড এবং কাউন্সিল সারা বারায় যেসকল ইভেন্টের আয়োজন করছে, তাতে সব বয়সের বাসিন্দারা অংশ নিতে পারবেন। ২৮ মে থেকে ১ জুন পর্যন্ত প্রতিদিন মাইল এন্ড পার্ক লেজার সেন্টার ৫ থেকে ১৬ বছর বয়সীদের জন্য আয়োজন করবে হলিডে ক্লাব। এতে থাকবে ট্রাম্পোলিনিং, ফুটবল, সুইমিং, টেনিস, আর্টস এন্ড ক্রাফটস ইত্যাদি। www.better.org.uk/mile-end এই ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত তথ্য জানা যাবে।
হাফ টার্ম হলিডের সময় ৫ এর উর্ধ বয়সীদের জন্য বিনামূল্যে সাইকেলিং কোর্স, বিএমএক্স ট্র্যাক সেশন, ক্যানোয়িং বা নৌকা চালানোর মতো কর্মসূচির আয়োজন করা হয়েছে। আরবান এ্যাডভেঞ্চার বেইজ এবং একসেস স্পোর্টস এর সাথে মিলে টাওয়ার হ্যামলেটস স্পোর্টস ডেভেলপমেন্ট এর উদ্যোগে আয়োজিত এই কর্মসূচিগুলো অনুষ্ঠিত হবে মাইল এন্ড পার্কের আরবান এ্যাডভেঞ্চার বেইজ ও মাইল এন্ড স্টেডিয়ামে। অংশ গ্রহণে আগ্রহীদের আগেভাগেই বুক করতে হবে। ৩০ মে বেলা ১২টা থেকে ৩টা পর্যন্ত মাইল এন্ড পার্ক প্লে প্যাভিলিয়নে উইন্ডো বক্স বা ঝুলন্ত বাস্কেট কিভাবে ফুল লাগাতে হয়, তার কর্মশালা অনুষ্ঠিত হবে। বিস্তারিত কর্মসূচি সম্পর্কে জানতে https://www.allpointseastfestival.com/in-the-neighbourhood/ এই ওয়েবসাইট ভিজিট করতে অনুরোধ করা যাবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button